ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সৌদি ক্লাবে যাচ্ছেন বেনজেমাও!

প্রকাশিত: ১৮:২৫, ৩১ মে ২০২৩

সৌদি ক্লাবে যাচ্ছেন বেনজেমাও!

করিম বেনজেমা

এশিয়ার ফুটবল শক্তি সৌদি আরব যেন ইউরোপিয়ান ফুটবলের পাওয়ার হাউসগুলোকে টেক্কা দিতে চাচ্ছে। এরই মধ্যে সৌদি ক্লাব আল নাসরের হয়ে খেলছেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদো। লিওনেল মেসিও পেয়েছেন অবিশ্বাস্য প্রস্তাব। এবার দেশটির এক ক্লাবের থেকে প্রস্তাব পেয়েছেন করিম বেনজেমা।

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা করিম বেনজেমা। মৌসুমের অনেকটা সময় ইনজুরির সঙ্গে লড়াই করলেও ১৭ গোল নিয়ে লা লিগার এই মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক ৩৫ বছর বয়সী এ ফরাসি ফুটবলার। 

চলতি মৌসুম শেষেই রিয়ালের সঙ্গে বেনজেমার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। তবে ক্লাবটির সঙ্গে আরো এক মৌসুমের জন্য চুক্তির বিষয়ে তার সম্মতির বিষয়টি এর আগে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছেন তিনি।

এদিকে সৌদি আরব থেকে গত বছরের ব্যালন ডি অর জয়ী বেনজেমার কাছে বিশাল অঙ্কের প্রস্তাব এসেছে। এই প্রস্তাবে রাজি হলে আগামী দুই মৌসুমের জন্য সৌদি আরবে খেলার পাশাপাশি সৌদি আরবের ২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার স্বপ্নের সারথি হবেন এই ফরাসি ফুটবলার।

মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যম এএস জানিয়েছে, রিয়াল মাদ্রিদের এই ফরাসি তারকাকে দুই বছরের জন্য ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরবের একটি ক্লাব। বাংলাদেশি টাকায় যা ৪ হাজার ৬০৬ কোটি ৮০ লাখ টাকারও বেশি।

বার্ষিক হিসেবে এটি রিয়াল মাদ্রিদে বেনজেমার সাবেক সতীর্থ রোনালদোর চুক্তির প্রায় সমান অর্থ। আল নাসরে সিআর সেভেন বেতন হিসেবে বার্ষিক ২০০ মিলিয়ন ইউরো পাচ্ছেন। যা ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিকের রেকর্ড।

২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার যে স্বপ্ন সৌদি আরব দেখছে, লিওনেল মেসির সঙ্গে বেনজেমাকেও তার অ্যাম্বাসেডর হিসেবে কাজে লাগানো। আগামী মাসেই ফিফা বিশ্বকাপের শতবর্ষ পূর্তির আসরের জন্য আনুষ্ঠানিক বিড উত্থাপন করবে মধ্যপ্রাচ্যের দেশটি।

এরপর সদস্যদের ভোটাভুটির মাধ্যমে ২০২৪ এর সেপ্টেম্বরে নির্ধারণ করা হবে ২০৩০ ফিফা বিশ্বকাপের আয়োজক দেশ। এরই মধ্যে বিশ্বকাপের আয়োজক হওয়ার দৌড়ে ইউরোপ থেকে সামিল হয়েছে স্পেন-পর্তুগাল-ইউক্রেন। 

বেনজেমা এই প্রস্তাবে রাজি হয়ে রিয়াল মাদ্রিদ ছাড়বেন কি না তা এখনও অনিশ্চিত। ক্লাবটির সঙ্গে নতুন করে আরও এক বছরের চুক্তি করে থেকে যাওয়ার সম্ভাবনাও রয়েছে।