ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দলবদলে সরগরম থাকবে বার্সা!

প্রকাশিত: ১৬:২০, ২৬ এপ্রিল ২০২৪

দলবদলে সরগরম থাকবে বার্সা!

ছবি: সংগৃহীত

আরও এক মৌসুম বার্সেলোনার কোচ হিসেবে থাকতে রাজি হয়েছেন জাভি হার্নান্দেজ। চলতি মৌসুম শেষ হওয়ার আগেই, নতুন মৌসুম নিয়ে পরিকল্পনা সাজাতে শুরু করেছেন তিনি।

আসছে মৌসুমের দলবদলের বাজারে যে তাকে ব্যস্ত সময় পার করতে হবে, তা ভালো বুঝেছেন তিনি। আগের চেয়ে অধিক ক্ষমতা পেয়ে ক্লিন আউটে মনোযোগ দিতে পারেন স্প্যানিশ এ কোচ।

ভালো দাম পেলে বেশকিছু ফুটবলারকে বিক্রি করে দিতে পারে বার্সা। এদের মধ্যে ফ্রেঙ্কি ডি জং অন্যতম। দুই মৌসুম ধরে ডাচ এ মিডফিল্ডারের প্রতি আগ্রহ দেখাচ্ছে পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাব। তবে তাকে বিক্রি করেনি বার্সা। ভালো দাম পেলে আসছে দলবদলে তাকে বিক্রি করে দিতে পারে কাতালান ক্লাবটি।

বিক্রি করার তালিকায় আছেন রাফিনহা। লিভারপুল-চেলসি-আর্সেনালকে পেছনে ফেলে ব্রাজিলিয়ান এ উইঙ্গারকে দলে ভেড়ায় স্প্যানিশ জায়ান্টরা। তবে প্রত্যাশ পূরণ করতে ব্যর্থ তিনি। তার প্রতি আগ্রহ রয়েছে দুই ইংলিশ ক্লাব চেলসি ও টটেনহ্যামের। আর সমঝোতা হলে তাকে সৌদিতেও পাঠানো হতে পারে।

স্প্যানিশ গণমাধ্যমের দাবি, ডিফেন্ডার রোনাল্ড আরাহোকে বিক্রি করতে চায় বার্সা। সার্জিও রর্বাতো ও মার্কো আলোনসোকে ছেড়ে দিতে প্রস্তুত ক্লাবটি। এ ছাড়া গাভি, প্রেদি, ইয়ামালদের প্রতি আগ্রহ বড় বড় ইউরোপীয় ক্লাবগুলোর। তাদের দলে ভেড়াতে বিপুল অর্থ খরচ করতে চায় অনেক ক্লাব।

তবে স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত জানিয়েছে, বার্সা বোর্ড আগেই জানিয়ে দিয়েছে দলবদলের বাজারে ছোঁয়া যাবে না তরুণ পাঁচ ফুটবলারকে। বার্সা বোর্ডের বার্তায় আরও রয়েছে, পাও কুবারসিকে ভাবা হচ্ছে নতুন জেরার্ড পিকে। ঠিকমতো যত্ন পেলে বড় তারকা হওয়ার সম্ভাবনার সুযোগ রয়েছে তার।

বিক্রি না করার তালিকায় রয়েছে ১৯ বছর বয়সী সেন্ট্রাল ডিফেন্ডার মিকাইল ফায়ে। যদিও এখনো বার্সা মূল দলে অভিষেক হয়নি তার। তবে সেনেগালের এই ডিফেন্ডারকে ভাবা হচ্ছে লম্বা রেসে ঘোড়া। আগামী মৌসুমে অভিষেক হতে পারে বার্সা একাডেমির এই ডিফেন্ডারের।

সুতরাং আসছে দলবদলের বাজারে খেলোয়াড় বিক্রি করার পাশাপাশি তরুণ ফুটবলারদের রাখতে ব্যস্ত সময় পার করবে বার্সেলোনা।