ঢাকা,  রোববার  ১৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে জাবি ছাত্রলীগের পদযাত্রা

প্রকাশিত: ২৩:২০, ৬ মে ২০২৪

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে জাবি ছাত্রলীগের পদযাত্রা

সংগৃহিত ছবি

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে পদযাত্রা কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে জাবির বঙ্গবন্ধু আর্ট গ্যালারি প্রাঙ্গণ থেকে পদযাত্রাটি শুরু হয়।

পদযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় খেলার মাঠে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এসময় বাংলাদেশের জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা প্রদর্শন ও বিশ্বের বিভিন্ন দেশে চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানান নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের নেতৃত্বে এ কর্মসূচিতে প্রায় ৩ শতাধিক নেতাকর্মী অংশ নেয়।

সংক্ষিপ্ত সমাবেশে জাবি ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল বলেন, ফিলিস্তিনের জনগণের উপর ইসরায়েল হামলা চালাচ্ছে। পরাশক্তি রাষ্ট্রগুলো নিজেদের সুবিধার জন্য অন্য দেশে যুদ্ধ বাধাচ্ছে, মানুষ মারছে। আমাদের দাবি দ্রুত একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হোক।

জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ওরফে লিটন বলেন, ফিলিস্তিনে যেভাবে নির্বিচারে মানুষকে হত্যা করা হচ্ছে, মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, আমার মনে হয় এর বিরুদ্ধে প্রত্যেক শিক্ষার্থী, সচেতন নাগরিকের কথা বলা উচিত। একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হোক, এটাই আমাদের মূল দাবি।