ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘জীবন দিয়ে হলেও দেশ বিরোধী অপশক্তিকে মোকাবিলা করব’

প্রকাশিত: ১৯:৫৩, ১৮ মে ২০২৪

‘জীবন দিয়ে হলেও দেশ বিরোধী অপশক্তিকে মোকাবিলা করব’

সংগৃহিত ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, যেকোনো মূল্যে দেশ বিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক শক্তি, স্বৈরাচারী শক্তি, বি-রাজনীতিকরণের শক্তিকে আমরা জীবন দিয়ে হলেও প্রতিহত করব, মোকাবিলা করব।

শনিবার (১৮ মে) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আনন্দ শোভাযাত্রার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বাহাউদ্দিন নাছিম বলেন, আজকে এই আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে শুধু ঢাকা নয় সারা বাংলাদেশের মানুষকে জানিয়ে দিতে চাই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে চাই, গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে যেকোনো মূল্যে রক্ষা করতে চাই। বিদেশি প্রভুদের কাছে যারা নালিশ করে এবং ধর্না দিয়ে গণতন্ত্র নষ্ট করে ক্ষমতায় যেতে চায় তাদের বিরুদ্ধে বাংলাদেশের শান্তি প্রিয় গণতন্ত্রকামী মানুষ শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ আছি।

নাছিম আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশকে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করে ২০৪১ সালের মধ্যেই বিশ্ব সভায় আমাদের মর্যাদার জায়গাটিকে, আমাদের এগিয়ে চলার পথকে সুনিশ্চিত করব।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল সদস্যকে নির্মমভাবে হত্যা করার মধ্য দিয়ে বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করা হয় এবং গণতান্ত্রিক শক্তির হাত থেকে দেশ পরিচালনা করার ক্ষমতা কেড়ে নিয়েছিল খুনিরা। সেই খুনিদের হাত থেকে বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগের ঐক্যের প্রতীক হিসেবে, আলোর বাতিঘর হিসাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে সর্বসম্মতিক্রমে সব কিছুর ঊর্ধ্বে গিয়ে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, ৮১ সালে দেশে ফিরে এসে বাংলার মানুষকে তিনি বলেছিলেন আমি পিতা-মাতা সব হারিয়েছি, সব হারানোর পরেও আমি আপনাদের কাছে ফিরে এসেছি আপনারাই আমার পিতা-মাতা পরিবারের সদস্য। আপনাদের অধিকার প্রতিষ্ঠার জন্য, হত্যা ক্যু ষড়যন্ত্রের রাজনীতি অবসানের জন্য বাংলাদেশের মানুষকে বিশ্ব সভায় মর্যাদার আসনে পৌঁছে দেওয়ার জন্য আমি আমার জীবন উৎসর্গ করতেও রাজি আছি। 

আনন্দ শোভাযাত্রায় সভাপতিত্ব করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সঞ্চালনায় ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।