ঢাকা,  সোমবার  ২২ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বৃষ্টিতে বিলম্বিত ম্যাচে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড

প্রকাশিত: ২৩:১২, ১৭ জুন ২০২৪

বৃষ্টিতে বিলম্বিত ম্যাচে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড

.

২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল থেকে গত বছর ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত আইসিসির সব কয়টি টুর্নামেন্টে কমপক্ষে সেমিফাইনাল খেলা নিউজিল্যান্ড এবার বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই। আফগানিস্তানের বিপক্ষে লজ্জাজনক হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা কিউইরা অন্তত শেষটা জয় দিয়েই সারতে চায়। সেজন্য আজ পাপুয়া নিউগিনিকে হারাতে হবে তাদের।

সোমবার ত্রিনিদাদের ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে মাঠে নেমেছে নিউজিল্যান্ড। পাপুয়া নিউগিনির বিপক্ষে এ ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও সময়মতো টসই মাঠে গড়াতে পারেনি। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর টস মাঠে গড়ায়। তবে টস হতে না হতেই ফের বৃষ্টি নেমেছে।

এই ম্যাচে নিউজিল্যান্ড জিমি নিশামকে ছাড়াই মাঠে নামছে। তার বদলে দলে এসেছেন স্পিনার ঈশ সোধি। পাপুয়া নিউগিনি দলেও দুটি পরিবর্তন রয়েছে।

নিউজিল্যান্ডের সোনালী প্রজন্মের শিরোপা জেতার সম্ভাব্য শেষ সুযোগ ছিল এবারের বিশ্বকাপ। কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদিরা খালি হাতেই বিদায় নিচ্ছেন টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর থেকে। ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের বিগত কয়েক আসরে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেয়া কিউইরা এবার নিজেদের মেলে ধরতেই পারেনি।

ট্রেন্ট বোল্টের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচ হতে পারে আজই। বিশ্বকাপ চলাকালীনই তিনি ঘোষণা দিয়েছেন, এটাই তার শেষ বিশ্বকাপ। এই ম্যাচ শেষে উইলিয়ামসন, সাউদিরাও সরে দাঁড়াতে পারেন এই ফরম্যাট থেকে। প্রজন্মের সেরাদের জয় উপহারই দিতে চাইবেন কিউইরা।

পুঁচকে পাপুয়া নিউগিনিরও কিছু পাওয়ার নেই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অল্পের জন্য জয় হাতছাড়া করা দলটা শেষ ম্যাচে একটা অঘটন ঘটানোর শেষ চেষ্টা করতেই পারে।