ঢাকা,  সোমবার  ২২ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারে সহায়তা দিলেন মন্ত্রী

প্রকাশিত: ১৬:৩৭, ২৬ মে ২০২৪

গাজীপুরে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারে সহায়তা দিলেন মন্ত্রী

সংগৃহিত ছবি

গাজীপুরের কালিয়াকৈরে একটি কলোনিতে অগ্নিকাণ্ডে পুড়ে যায় অর্ধশতাধিক ঘর। এ ঘটনায় পুড়ে যাওয়া পরিবারে সহায়তা দিয়েছেন গাজীপুর ১ আসনের সংসদ সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার দুপুরে পুড়ে যাওয়া কলোনি পরিদর্শন শেষে প্রতিটি পরিবারে ৩০ কেজি চাল ও একটি করে কম্বল দেন মন্ত্রী। এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ, উপজেলা চেয়ারম্যান মো. সেলিম আহম্মেদ, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুরাদ কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, অপরিকল্পিত বাড়ি যারা তৈরি করে, রাস্তা না রেখে যারা বাড়ি করে শুধু অতিরিক্ত ভাড়ার জন্য, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, ফায়ার সার্ভিসের গাড়ি আসতে পারে না। রাস্তা এত সরু রাখে কীভাবে। আরও ৩০ মিনিট পরে যদি ফায়ার সার্ভিস আসতো তাহলে তো সব পুড়ে যেতো। শুকরিয়া যে কোনো মানুষ মারা যায়নি। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হয়েছে। তাদের চাল এবং কম্বল দেওয়া হবে। রাস্তাঘাট রাখবে না, বিদ্যুতের লাইন ঠিক রাখবে না, শুধু কক্ষ তুলে ভাড়া খাবে, তা হবে না। আমরা এদের বিরুদ্ধে ব্যবস্থা নিব। ভাড়া নিতে ভালো লাগে কিন্তু মানুষের জীবনের নিরাপত্তা থাকবে না, তা হবে না।

এর আগে শুক্রবার দুপুরে কালিয়াকৈরের মৌচাকের তেলিরচালা এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নিয়ন্ত্রণে আসলেও ওই কলোনিতে থাকা ৮৮টি নিম্ন আয়ের মানুষের সবকিছু পুড়ে যায়।