ঢাকা,  রোববার  ১৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টেবিল টেনিস

অলিম্পিকে চোখ রেখে কাঠমান্ডু যাচ্ছেন রামহীম-সোমারা

প্রকাশিত: ২১:৫৩, ৬ মে ২০২৪

অলিম্পিকে চোখ রেখে কাঠমান্ডু যাচ্ছেন রামহীম-সোমারা

ফাইল ছবি

প্যারিস অলিম্পিকে দক্ষিণ এশিয়া থেকে এরই মধ্যে কোয়ালিফাই করেছে ভারত। এ অঞ্চলের বাকি ৬ দেশ থেকে আরো দুই দলের কোয়ালিফাইয়ের সুযোগ আছে।

কাদের ভাগ্যে জুটবে প্যারিসের টিকিট, সেই পরীক্ষা শুরু হবে ১৩ মে নেপালের কাঠমান্ডুতে। তিন দিনব্যাপী সাউথ এশিয়ান রিজিওনাল কোয়ালিফিকেশনে (অলিম্পিক বাছাই) অংশ নেবেন ৬ দেশের ১২ জন ছেলে ও ১২ জন মেয়ে।

এ বাছাইয়ে প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ। তাই প্রথমবারের মতো অলিম্পিক গেমসে টেবিল টেনিস ডিসিপ্লিনে খেলারও সম্ভাবনা আছে। বাংলাদেশ থেকে ছেলে ও মেয়েদের শীর্ষ ৬ খেলোয়াড়কে নেপালে পাঠাচ্ছে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন।

এই চার খেলোয়াড় হচ্ছেন রামহীম লিওন বম, মোহতাসিন আহমেদ হৃদয়, সোনাম সুলতানা সোমা ও সাদিয়া সুলতানা মৌ। দলের কোচ মোহাম্মদ আলী। অফিসিয়াল সাইফুল ইসলাম।

টুর্নামেন্ট শুরুর ২ দিন আগে ১১ মে নেপাল যাবেন বাংলদেশ দল। বাংলাদেশ দলের কোচ মোহাম্মদ আলী মাসখানেক ধরে দলকে অনুশীলন করিয়ে আসছেন।

সোমবার রাতে অনুশীলনের ফাঁকে মোহাম্মদ আলী জানিয়েছেন, আমাদের সামনে ভালো সুযোগ আছে অলিম্পিকে কোয়ালিফাই করার। ছেলে ও মেয়েদের এককে শীর্ষ দুই খেলোয়াড় প্যারিস অলিম্পিকে কোয়ালিফাই করবেন। আমি প্রত্যাশা করছি হৃদয় ভালো করবেন এবং তার কোয়ালিফাই করার সম্ভাবনা আছে।

গত হাংজু এশিয়ান গেমসে ভালো ফলাফল করে ভারত প্যারিস অলিম্পিকে কোয়ালিফাই করেছে। বাংলাদেশ টেবিল টেনিস দল পাঠানোই হয়নি এশিয়ান গেমসে।