ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টি-২০ বিশ্বকাপে নিজের পছন্দের স্কোয়াড ঘোষণা

পাকিস্তানের বিশ্বকাপ দল বাছাই করলেন ওয়াকার

প্রকাশিত: ১৬:১৩, ২৬ এপ্রিল ২০২৪

পাকিস্তানের বিশ্বকাপ দল বাছাই করলেন ওয়াকার

ছবি: সংগৃহীত

টি-২০ বিশ্বকাপ শুরু হতে বাকি এক মাসের একটু বেশি সময়। আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসছে বিশ ওভারের এই বৈশ্বিক টুর্নামেন্ট। এবারের আসরে অংশ নেবে ২০টি দল।

বিশ্বকাপের পর্দা ওঠার সময় যত ঘনিয়ে আসছে, ততই যেন ব্যস্ততা বাড়ছে অংশগ্রহণকারী দলগুলোর। সেই ধারাবাহিকতায় পিছিয়ে নেই পাকিস্তান ক্রিকেট দলও। সর্বশেষ আসরের মতো এবারও শিরোপার দাবিদার বাবর-রিজওয়ানরা।

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের বিশ্বকাপের এক মাসের বেশি আগেই নিজের পছন্দের ১৫ সদস্যের নাম ঘোষণা করেছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিস। বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ম্যাচের আগের অনুষ্ঠানে ওয়াকার এই দল বাছাই করেন। 

ওয়াকারের স্কোয়াডে জায়গা পেয়েছেন ইনজুরিতে আক্রান্ত মোহাম্মদ রিজওয়ান, আজম খান ও হারিস রউফদের মতো ক্রিকেটাররা। সাবেক এই পেসারের বিশ্বাস, ইনজুরি সমস্যা কাটিয়ে দ্রুতই সেরে উঠবেন তারা। 

পাকিস্তানের সাবেক তারকা পেসারের বিশ্বকাপ দলে টপ অর্ডার বেশ শক্তিশালী। বাবর আজমসহ তিনি দলে রেখেছেন সাইম আইয়ুব, ফখর জামান, উসমান খানদের মতো তারকাকে। অবশ্য অলরাউন্ডাররাও কম শক্তিশালী নয়। তার বাছাই করা স্কোয়াডে আছেন শাদাব খান, ইফতিখার আহমেদ ও ইমাদ ওয়াসিম। 

বিশ্বকাপের মঞ্চে পেসার হিসেবে ওয়াকার রেখেছেন শাহিন আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আমির ও হারিস রউফকে। আর আবরার আহমেদ ও উসামা মিরকে নিয়ে স্পিন আক্রমণ গড়েছেন। তবে দলে রাখেননি বর্তমানে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে থাকা তরুণ দুই তারকা আব্বাস আফ্রিদি ও জামান খানকে। 

বিশ্বকাপে ওয়াকারের বাছাই করা ১৫ সদস্যের পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, উসমান খান, আজম খান, ইফতিখার আহমেদ, শাদাব খান, ফখর জামান, সাইম আইয়ুব, ইমাদ ওয়াসিম, আবরার আহমেদ, উসামা মীর, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আমির ও হারিস রউফ।