ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কোপায় বিশ্বজয়ী আর্জেন্টাইনকে নিয়ে শঙ্কা

প্রকাশিত: ১৬:২১, ২৬ এপ্রিল ২০২৪

কোপায় বিশ্বজয়ী আর্জেন্টাইনকে নিয়ে শঙ্কা

ছবি: সংগৃহীত

শেষের পথে ফুটবলের আরও একটি মৌসুম। ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) বাকি আরও ৩৫ ম্যাচ। তবে মৌসুম শেষ হওয়ার আগেই ইনজুরির কারণে ছিটকে গেছেন চেলসির তারকা মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ।

গত বেশ কয়েক সপ্তাহ ধরে কুঁচকির চোটে ভুগছিলেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা। অবশেষে বৃহস্পতিবার অস্ত্রোপচার করান তিনি। ফলে বেশ কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এ মিডফিল্ডারকে।

এতে ইপিএলে নিজেদের শেষ ৬ ম্যাচে এনজোকে পাচ্ছে না চেলসি। শঙ্কা রয়েছে চলতি বছর জুনে যুক্তরাষ্ট্রে হওয়া কোপা আমেরিকা কাপে খেলা নিয়েও। গত বছর কাতারে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রাখেন তিনি।

এরপরই জানুয়ারির মধ্যবর্তী দলবদলে পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে তাকে কিনে নেয় চেলসি। এ জন্য ইংলিশ ক্লাবটিকে খরচ করতে হয় রেকর্ড ১০ কোটি ৭০ লাখ পাউন্ড। এক বিবৃতিতেই চেলসি জানায় মৌসুমের শেষ দিকে ফার্নান্দেজকে না পাওয়ার কথা।

বিবৃতিতে বলা হয়, ‘কুঁচকির সমস্যা ভোগা এনজো ফার্নান্দেজের অস্ত্রোপচার সফর হয়েছে। শুরু হয়েছে তার পুনর্বাসনপ্রক্রিয়া। এ কারণে ২০২৩-২৪ মৌসুমে চেলসির হয়ে আর খেলতে পারবে না সে। কবহ্যামে চেলসির মেডিকেল বিভাগে চলবে ২৩ বছর বয়সী এ মিডফিল্ডারের পুনর্বাসনপ্রক্রিয়া।’

চলতি বছর ২০ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে বসবে লাতিন আমেরিকার মহাদেশীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। উদ্বোধনী দিনেই বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা। এর আগে এনজো ফার্নান্দেজ পুরোপুরি সুস্থ হবেন কি না তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

তবে আর্জেন্টাইন সমর্থকদের জন্য স্বস্তিদায়ক তথ্য দিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ফ্র্যাবিজিও রোমানো। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে তিনি লিখেছেন, ‘এনজোকে (ফার্নান্দেজ) কয়েক সপ্তাহের জন্য বাদ পড়েছেন ঠিকই। কিন্তু কোপা আমেরিকা এবং পরবর্তী মৌসুম শুরুর আগে শতভাগ সুস্থ হবেন বলে, আশা করা যাচ্ছে।’