ঢাকা,  রোববার  ১৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে পাঁচ উপজেলায় উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা

প্রকাশিত: ২১:৪০, ৬ মে ২০২৪

গাজীপুরে পাঁচ উপজেলায় উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা

ফাইল ছবি

কালিয়াকৈর, গাজীপুর সদর, শ্রীপুর, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলার নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এসব উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছাড়াও ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। এসব প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা ভোট প্রার্থনা করে চলেছেন। পাশাপাশি সংশ্লিষ্ট এলাকায় উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন এসব প্রার্থী। সোমবার উপজেলা পরিষদ নির্বাচনের বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

গাজীপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চার জনই ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মী। এরা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রিনা পারভীন (আনারস), উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. কফিল উদ্দিন বিএসসি (দোয়াত-কলম), বৃহত্তর মির্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম শফি (কাপ-পিরিচ) ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য আতিকুজ্জামান মোহাম্মদ (মোটরসাইকেল)। এ চার জন ছাড়াও অন্য প্রার্থী সদ্য বহিষ্কৃত জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন (ঘোড়া)। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ছয় জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন-বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আমানত হোসেন খান (মোটরসাইকেল) ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ সেলিম (আনারস)।

অন্যদিকে কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান আশরাফী মেহেদী হাসান (দোয়াত কলম), উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান (আনারস) ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আমজাদ হোসেন (মোটরসাইকেল)। এদিকে শ্রীপুরে চেয়ারম্যান প্রার্থী  অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় (ঘোড়া), আব্দুল জলিল ( আনারস), সাখাওয়াত হোসেন শামীম (মোটরসাইকেল) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর কালিয়াকৈরে চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন সিকদার (আনারস), মো. সেলিম আজাদ (মোটরসাইকেল) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।