ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

তাপদাহে থেমে নেই উপজেলা নির্বাচনের প্রচারণা

প্রকাশিত: ১৬:১৮, ২৬ এপ্রিল ২০২৪

তাপদাহে থেমে নেই উপজেলা নির্বাচনের প্রচারণা

সংগৃহীত ছবি

দেশব্যাপী বইছে তাপদাহ। এই তাপদাহের মধ্যেই দেশের বিভিন্ন উপজেলায় চলছে নির্বাচনী প্রচারণা। চার ধাপের প্রথম ধাপে ১৪৮ উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ৮ মে। ভোটারদের মন জয় করতে দ্বারে দ্বারে ঘুরচ্ছেন প্রার্থীরা। অধিকাংশ উপজেলাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের একাধিক নেতা প্রতিদ্বন্দ্বিতা করছেন।  দলীয়ভাবে বিএনপি নির্বাচনে অংশ না নিলেও কয়েকটি উপজেলায় দলটির স্থানীয় নেতারা নির্বাচনে অংশ নিচ্ছেন। 

গত মঙ্গলবার নির্বাচনে প্রতীক বরাদ্দের পরপরই নির্বাচনী প্রচারে নেমেছেন প্রার্থীরা। পোস্টার টানানোর পাশাপাশি চলছে প্রচার-প্রচারণা। প্রচারণায় বেশি রয়েছেন আওয়ামী লীগের নেতা কর্মীরা। করছেন সভা, সমাবেশ, গণসংযোগ। 

মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় নির্বাচনকে কেন্দ্র করে প্রচার প্রচারনা সরগরম পুরো জেলা। সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন প্রার্থী রয়েছেন। একজন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খান। অন্যজন সাবেক চেয়ারম্যান পাভেলুর রহমান। 

এদিকে, রাজৈর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মাঠ রয়েছেন। এরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান আল-আমীন মোল্লা ও মহসিন মিয়া।

আগামী ২৮ এপ্রিল নীলফামারীর জলঢাকা পৌরসভার উপ-নির্বাচন। এই নির্বাচনে দল অংশ না নিলেও মাঠ রয়েছেন বিএনপি ও জামায়াতের দুই নেতা। প্রার্থী হওয়ায় সম্প্রতি দল থেকে বহিষ্কার হয়েছেন উপজেলা বিএনপির সভাপতি কমেট চৌধুরী। এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে লড়ছেন প্রয়াত মেয়র ইলিয়াস হোসেন বাবলুর ছেলে নাসিব সাদিক হোসেন নোভা।

এছাড়া, ২৮ এপ্রিল কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় এখন ব্যস্ত সময় অতিক্রম করছেন প্রার্থীরা।