ঢাকা,  বৃহস্পতিবার  ১৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে ‘বিষক্রিয়ায়’ দুই শিশুর মৃত্যু

প্রকাশিত: ১৬:২২, ২৯ এপ্রিল ২০২৪

গাজীপুরে ‘বিষক্রিয়ায়’ দুই শিশুর মৃত্যু

ফাইল ছবি

গাজীপুর মহানগরের সালনার টেকিবাড়ি এলাকায় মোছা. জান্নাতুল (৪) ও মাহিম (৪) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন চিকিৎসকরা।

রোববার (২৮ এপ্রিল) গাজীপুর সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডের সালনার টেকিবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

মোছা. জান্নাতুল গাজীপুর সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডের সালনার টেকিবাড়ি গ্রামের মো. শাহজাহানের মেয়ে ও মাহিম (৪) গাইবান্ধার ফুলছড়ি থানার হরিচন্ডী গ্রামের শাহ্ আলমের ছেলে। শাহ্ আলম সালনার টেকিবাড়ি গ্রামের বুলবুল আহমেদের ভাড়া বাড়িতে পরিবার নিয়ে বসবাস করে গাজীপুরের ইপসা এলাকার একটি সোয়েটার কারখানায় কাজ করেন।

নিহত শিশু মাহিমের মামা মাসুদ রানা জানান, রোববার বেলা সাড়ে ১১টার দিকে টেকিবাড়ি এলাকার ভাড়া বাড়ির পাশে খেলছিল শিশু মাহিম ও জান্নাতুল। এ সময় তারা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের মাথায় পানি দেওয়া হয়। অবস্থার উন্নতি না হলে তাৎক্ষণিকভাবে তাদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত শিশু জান্নাতুলের বাবা শাহজাহান বলেন, গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে আমি বাসায় বসেছিলাম। হঠাৎ জান্নাতুল দৌড়ে এসে জানায় কুকুর তাড়া করেছে বলে হাঁপিয়ে উঠে। কোনোকিছু বুঝে উঠার আগেই জান্নাতুল জ্ঞান হারিয়ে ফেলে। পরে জান্নাতুলকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের পর তাদের মরদেহ রাত ১টার দিকে দাফন করা হয়েছে।

গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) হাসনিন জাহান বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি খাদ্যে বিষক্রিয়ায় মাহিম ও জান্নাতুলের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ রাফিউর করিম বলেন, দুই শিশুর মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। চিকিৎসক প্রাথমিকভাবে বিষক্রিয়ার কথা জানিয়েছেন। ওরা কিছু খেয়েছিল কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।