ঢাকা,  মঙ্গলবার  ২৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টেক্সটাইল জোন এলাকায় প্রশিক্ষণকেন্দ্র স্থাপনের সুপারিশ

প্রকাশিত: ২২:০৪, ১৫ মে ২০২৪

টেক্সটাইল জোন এলাকায় প্রশিক্ষণকেন্দ্র স্থাপনের সুপারিশ

সংগৃহিত ছবি

টেক্সটাইল জোন এলাকায় প্রশিক্ষণকেন্দ্র স্থাপনের সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বুধবার (১৫ মে) জাতীয় সংসদ ভবনে কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। 

গোলাম দস্তগীর গাজী সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আনোয়ারুল আশরাফ খান, আব্দুল মমিন মন্ডল, মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, রাগেবুল আহসান রিপু, মো. নাসের শাহরিয়ার জাহেদী এবং মাসুদা সিদ্দীক রোজী।

বৈঠকের শুরুতে উপস্থিত সংসদ সদস্যদের পরচিতি পর্ব শেষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি, বিজেএমসি’র বন্ধ মিলগুলোর লিজ অগ্রগতিবিষয়ক আলোচনা এবং বিটিএমসির মিলগুলো চালু করার অগ্রগতি সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা হয়। এছাড়া, বিটিএমসি’র বন্ধ মিলগুলো চালু করতে প্রয়োজনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) শর্ত শিথিলপূর্বক কার্যকর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়। 

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।