ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নির্বাচন কমিশনের ১২ কর্মকর্তাকে বদলি

প্রকাশিত: ১৮:০৯, ২৭ আগস্ট ২০২৩

নির্বাচন কমিশনের ১২ কর্মকর্তাকে বদলি

সংগৃহীত ছবি

নির্বাচন কমিশনের (ইসি) ১২ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। রোববার সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন সহায়তা-১ শাখার সহকারী সচিব রৌশন আরা বেগমকে বদলি করে মতিঝিল থানা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। মতিঝিল থানা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভীনকে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন সহায়তা-১ শাখার সহকারী সচিব করা হয়েছে। নওগাঁর সাপাহার উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমকে পোরশা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। পোরশা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল কালামকে পাবনার সুজানগর উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাশকে বদলি করে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। ফরিদপুরের চরভদ্রাশন উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিককে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। নওগাঁর আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহ্ মো. আবুল কালাম আজাদকে বদলি করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়। ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর হোসেনকে বদলি করা হয়েছে কুষ্টিয়ার কুমারখালীতে।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা শিরিনা আকতার বানুকে রাজবাড়ীর পাংশা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। কুষ্টিয়ার খোকসা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রশিদুল আলমকে বদলি করা হয়েছে ঝিনাইদহের কালিগঞ্জে। 
এছাড়া কুষ্টিয়া সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের নির্বাচন কর্মকর্তা মো. ছামিউল আলমকে বদলি করা হয়েছে খুলনার পাইকগাছায়। খুলনার পাইকগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা কামালউদ্দীন আহম্মেদকে যশোরের শার্শা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে ইসি জানায়, নির্বাচন কমিশন সচিবালয়ের ২১ আগস্টের প্রজ্ঞাপনে বদলি হওয়া মোহাম্মদ রেজাউল করিমের বদলির অংশটুকু বাতিল করা হলো। এছাড়া, নওগাঁর পোরশা উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়ামতপুর; ফরিদপুরের সদরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে চরভদ্রাশন; নওগাঁর রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে আত্রাই; কুষ্টিয়ার কুমারখালীর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে খোকসা; এর অতিরিক্ত দায়িত্ব (বিধি অনুযায়ী কার্যভার ভাতাসহ) এবং আয়ন-ব্যয়ন কর্মকর্তার ক্ষমতা প্রদান করা হলো।

বদলিকৃত কর্মকর্তারা আগামী ৩১ আগস্টের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় ৩ সেপ্টেম্বর তাৎক্ষণিক অবমুক্ত মর্মে গণ্য হবেন।