ঢাকা,  বৃহস্পতিবার  ১৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চেন্নাইয়ের বড় জয়, জোড়া উইকেট নিয়ে বুমরাহর পাশে মোস্তাফিজ

প্রকাশিত: ১০:৩১, ২৯ এপ্রিল ২০২৪

চেন্নাইয়ের বড় জয়, জোড়া উইকেট নিয়ে বুমরাহর পাশে মোস্তাফিজ

ফাইল ছবি

আগের ম্যাচে লখনৌর সুপার জায়ান্টসের বিপক্ষে ম্যাচটা দুঃস্বপ্নের মতো কেটেছিল মুস্তফিজুর রহমানের। শেষ ওভারে ১৭ রান আটকাতে গিয়ে ৩ বলেই ১৯ রান দিয়েছিলেন টাইগার এই পেসার। সেই বেদনা ভুলে গত রাতে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ভালোভাবেই ঘুরে দাঁড়ালেন মোস্তাফিজ। তার ছন্দে ফেরার দিনে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে শীর্ষ তিনে ফিরলো চেন্নাই। ম্যাচটিতে ৭৮ রানের দাপুটে জয় পেয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। বল হাতে মাত্র ১৯ রান খরচায় দুই উইকেট শিকার করেছেন বাংলাদেশের কাটার মাস্টার।

এবারের আইপিএলে আট ম্যাচ খেলে ১৪ উইকেট পেয়েছেন মুস্তাফিজ। সমান সংখ্যক উইকেট শিকার করেছেন জাসপ্রিত বুমরাহও। তবে গড়ে পিছিয়ে মুস্তাফিজ দুই নম্বরে আর বুমরাহ শীর্ষে। তবে মুস্তাফিজ আর একটি মাত্র ম্যাচই খেলতে পারবেন বলে এবার পার্পল ক্যাপটা তার পাওয়া হচ্ছে না এটি মোটামুটি নিশ্চিত।

টস হেরে আগে ব্যাটিং করে অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়ের ৯৮ রান আর ড্যারি মিচেলের ৫২ রানের উপর ভর করে এগোতে থাকে চেন্নাই। শেষ দিকে শিভম দুবের ঝোড়ো ব্যাটিংয়ে ৩ উইকেটে ২১২ রানের পুঁজি পায় চেন্নাই। 

চেন্নাইয়ের দেওয়া ২১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এবার আর উড়ন্ত সূচনা পায়নি হায়দরাবাদ। বরং নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধুঁকেছে দলটি। শেষ পর্যন্ত ১৩৪ রানেই অলআউট হয়েছে প্যাট কামিন্সের দল।

পাওয়ার প্লের শেষ ওভারে আক্রমণে এসে ৮ রান দেন মুস্তাফিজ। ইনিংসের ১০ম ওভারে খরচ করেন ৫ রান। দুই ওভারে ১৩ রান দেওয়া মুস্তাফিজ এরপর আক্রমণে আসেন ইনিংসের ১৯তম ওভারে। ততক্ষণে ৮ উইকেট হারিয়ে ফেলেছে হায়দরাবাদ। এই ওভারে ৩ বলের মধ্যে বাকি দুই উইকেট নিয়ে লেজও ছেঁটে ফেলেন মোস্তাফিজ।

তবে চেন্নাইয়ের সবচেয়ে সফল বোলার তিনি নন। তুষার দেশপাণ্ডে কেড়ে নিয়েছেন আলো। ২৭ রান খরচায় চার উইকেট শিকার করেছেন এই ডানহাতি পেসার। দুটি উইকেট নিয়েছেন পাথিরানাও।