ঢাকা,  মঙ্গলবার  ২৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে সুখবর পেলেন আইরিশ তারকারা

প্রকাশিত: ২০:২১, ১৫ মে ২০২৪

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে সুখবর পেলেন আইরিশ তারকারা

ফাইল ছবি

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে দলগুলো তাদের শেষ সময়ের প্রস্তুতি জোরদার করছে।

বিশ্বকাপের ঠিক আগে আয়ারল্যান্ড সফর করেছে পাকিস্তান ক্রিকেট দল। ঘরের মাঠে বাবর আজমদের সঙ্গে দারুণ পারফরম্যান্সে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদে ব্যাপক উন্নতি হয়েছে আইরিশ তারকাদের।

তিন ম্যাচের সিরিজে আয়ারল্যান্ড ২-১ ব্যবধানে হারে। সিরিজের দ্বিতীয় ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে বিশ্বকে চমকে দেয় আইরিশরা।

সিরিজের তিন ম্যাচে ১২৮ রান করে ছয়ধাপ এগিয়ে ৫৩তম পজিশনে উঠে এসেছেন আইরিশ তারকা অ্যান্ড্রু বালবির্নি। তার মতো উন্নতি হয়েছে সতীর্থ হ্যারি টেক্টরের। তিনি সিরিজে ৯৮ রান করে ব্যাটসম্যানদের তালিকায় ৬৯তম পজিশনে উঠে এসেছেন।

পাকিস্তানের ওপেনার ফখর জামান প্রথম ম্যাচে ২০ রান করলেও দ্বিতীয় ম্যাচে খেলেন ৭৮ রানের ইনিংস। চারধাপ এগিয়ে তিনি উঠে এসেছেন ৫৭তম পরিজশনে।

তিন ম্যাচে ২ উইকেট নিয়ে বোলারদের র‌্যাংকিংয়ে ২৪ ধাপ এগিয়ে ৫২তম পজিশনে উঠে এসেছেন ইমাদ ওয়াসিম।

তবে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজোয়ান ৭৬১ এবং ৭৮১ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের তালিকায় চতুর্থ এবং তৃতীয় পজিশনে আছেন। ৮৬১ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতীয় তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব।