ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ইউনিয়ন বিএনপির বড় পদে জাপা নেতা, বিলুপ্তি চেয়ে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১৫:১৫, ২২ জানুয়ারি ২০২২

ইউনিয়ন বিএনপির বড় পদে জাপা নেতা, বিলুপ্তি চেয়ে সংবাদ সম্মেলন

দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে টাকার বিনিময়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়ন বিএনপির কমিটি গঠনের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন নেতাকর্মীরা। এমনকি দলের বড় পদে জাতীয় পার্টির (জাপা) এক নেতাকে স্থান দেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

শুক্রবার রাত ৯টার দিকে ছোটবাইশদিয়া ইউনিয়নের গহীনখালী এলাকায় সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মলেন হয়। এতে বক্তব্য রাখেন ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. জয়নুল আবেদীন।

তিনি অভিযোগ করেন, ইউনিয়ন বিএনপির আগামী কাউন্সিলকে ঘিরে চক্রান্তে নেমেছেন আহ্বায়ক জাকির হোসেন হাওলাদার ও সদস্য সচিব তারিকুল ইসলাম। ষড়যন্ত্রের অংশ হিসেবে ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির ৯ সদস্যের মধ্যে ৭ জনকে না জানিয়ে দলের গঠনতন্ত্রকে লঙ্ঘন করে ব্যক্তিগত স্বার্থ হাসিলের লক্ষ্যে সব ওয়ার্ডের কমিটি গঠন করেছেন তারা। এসব কমিটিতে দলের ত্যগী নেতাদের বাদ দিয়ে নিজেদের আত্মীয়-স্বজনকে অন্তর্ভুক্ত করেছেন। এমনকি টাকার বিনিময়ে কমিটির বড় পদে জাতীয় পার্টির (জাপা) নেতাকে বসানো হয়েছে।

সংবাদ সম্মলনে অর্থের বিনিময়ে রাতের আঁধারে গঠিত এসব ওয়ার্ড কমিটি বিলুপ্ত করা, অবিলম্বে ত্যাগী নেতাদের সমন্বয়ে নতুন শক্তিশালী কমিটি গঠনের জন্য জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতাদের প্রতি দাবি জানান মো. জয়নুল আবেদীন। এছাড়া ঐ অঞ্চলের বিএনপির দেখভালের দায়িত্বে থাকা কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক এ বি এম মোশারফ হোসেনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ সময় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শাহিন মুন্সী, যুগ্ম আহ্বায়ক বেল্লাল ডাক্তার, ১নং ওয়ার্ডের সহ-সভাপতি মাহতাব খন্দকার, ৮নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক শাহ আলম দালাল, ৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক জসিম মৃধাসহ বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মী ও ছাত্রদল-যুবদলের পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা