ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভারতে পালিয়েছে রাজাপক্ষে পরিবার; যা জানালো হাইকমিশন

প্রকাশিত: ০৪:২৩, ১১ মে ২০২২

ভারতে পালিয়েছে রাজাপক্ষে পরিবার; যা জানালো হাইকমিশন

শ্রীলঙ্কায় তীব্র হচ্ছে অর্থনৈতিক সংকট। এর মাঝেই খবর ছড়িয়েছে শক্তিশালী রাজাপক্ষে পরিবার ভারতে পালিয়ে গিয়েছে। যদিও শ্রীলঙ্কায় ভারতীয় হাইকমিশন এই খবরকে ভুয়া বলে দাবি করেছে।

হাইকমিশন এক বিবৃতিতে জানিয়েছে, রাজাপক্ষে পরিবারের ভারতে পালিয়ে যাওয়ার খবর সম্পূর্ণ ভুয়া। এই খবরের কোনও সত্যতা নেই এবং হাইকমিশন এই ধরণের বিভ্রান্তিকর খবর অস্বীকার করেছে।

ভারতীয় হাইকমিশন এক টুইটে বলেছে, ‘সম্প্রতি সোশ্যাল মিডিয়া এবং মিডিয়ায় কিছু রাজনৈতিক ব্যক্তি এবং তাদের পরিবারের ভারতে পালিয়ে যাওয়ার গুজব দেখা যাচ্ছে। এগুলো ভুয়া এবং সম্পূর্ণ মিথ্যা খবর, যার কোনও সত্যতা নেই। হাইকমিশন এদের দৃঢ়ভাবে অস্বীকার করে।’

 

দেশের চরম আর্থিক সঙ্কট এবং দলের লোকের অসন্তোষের সামনে অবশেষে নিজের পদ থেকে ইস্তফা দিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষে। দেশের চরম এই দুরাবস্থার বিরুদ্ধে সোমবার রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছেন রাজাপক্ষের দলের লোকজন। পাশাপাশি খুন হয়েছেন শাসকদলের এক সাংসদও। কলম্বোয় সরকার বিরোধী বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন  একশ’র বেশি মানুষ।

সরকারবিরোধী বিক্ষোভকারীদের উপর গুলি চালানোর পর ক্ষমতাসীন দলের এক সাংসদের লাশ উদ্ধার হয়েছে শ্রীলঙ্কায়। রাজধানী কলম্বোর কাছে নিত্তামবুয়া এলাকায় এই ঘটনা ঘটেছে।

এদিকে বিক্ষোভকারীরা শ্রীলঙ্কার উত্তর-পূর্বে ত্রিঙ্কোমালির অত্যন্ত সুরক্ষিত নৌবাহিনীর একটি ঘাঁটির সামনে জড়ো হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। কারণ এরকম একটা খবর ছড়িয়ে পড়েছে যে মাহিন্দা রাজাপাকসে তার পরিবারের সদস্যদের নিয়ে সেখানে আশ্রয় নিয়েছেন।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে সেখানে বিপুল সংখ্যক বিক্ষোভকারীকে জড়ো হতে দেখা যাচ্ছে।

সূত্র: জি নিউজ

গাজীপুর কথা