ঢাকা,  শুক্রবার  ১০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘মেয়েরাই নয়, ছেলেরাও যৌন হেনস্তার শিকার হয়; যার প্রমাণ আমি’

প্রকাশিত: ২২:৫২, ২৭ এপ্রিল ২০২৪

‘মেয়েরাই নয়, ছেলেরাও যৌন হেনস্তার শিকার হয়; যার প্রমাণ আমি’

ফাইল ছবি

কিছুদিন আগেই নিজের সঙ্গে ঘটে যাওয়া যৌন হেনস্থার বিষয়ে মুখ খুলেছিলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায়। জানিয়েছিলেন, ছোটবেলায় তিনি কীভাবে যৌন হেনস্থার শিকার হয়েছেন।

চূর্ণী জানান, ছোটবেলায় এক আত্মীয় তার সঙ্গে অসভ্য আচরণ করতেন। যে বিষয়টি নিয়ে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় মি টু পোস্ট করেছেন তিনি। চূর্ণীর সেই পোস্টে উঠে এসেছে নাট্যকর্মী বেণী বসুর কথা।

এবার একই বিষয়ে মুখ খুলেছেন অভিনেতা সুদীপ মুখোপাধ্যায়। যিনি ওপার বাংলার ছোট পর্দার পরিচিত মুখ। বর্তমানে তাকে একাধিক ধারাবাহিকে কাজ করতে দেখা যাচ্ছে। যার অধিকাংশই নেতিবাচক চরিত্রে। 

পর্দায় সুদীপকে হেনস্তাকারীদের একজন চরিত্রে দেখা মিললেও বাস্তবে এই অভিনেতা নিজেই যৌন হেনস্থার শিকার হয়েছেন। সম্প্রতি টিভি নাইন বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন। 

অনেকেই ভাবেন মহিলারাই বোধ হয় যৌন হেনস্তার শিকার হন। সুদীপ জানালেন, কেবল মেয়েরাই নয়, ছেলেরাও যৌন হেনস্তার শিকার হয়। যার প্রমাণ আমি। 

এই অভিনেতা বলেন, ‘পাঁচ বছর বয়স হবে তখন আমার, এক আত্মীয় আমাকে মলেস্ট করতেন। আমি সেই ব্যক্তির নাম আর বলতে চাই না। কিন্তু উনি আমাকে খুব মারতেন। বিভিন্নভাবে আমাকে মলেস্ট করেছেন।’

এরপর সুদীপ বলেন, ‘উনি আমার প্যান্ট পর্যন্ত খুলে দিতেন। আমার গোপনাঙ্গে মারতেন। আমি যখন বাড়িতে একা থাকতাম তখন তিনি এই অসভ্যতা করতেন। আমার বাবা বাইরে থাকতেন, আর মা কাজে ব্যস্ত থাকতেন। সেই সুযোগেই তিনি শারীরিক নির্যাতন করতেন। আমি আজও সবটা কাউকে বলতে পারিনি।’

সেই ঘটনার কথা আজও তাড়া করে বেড়ায় সুদীপকে। চেয়েও ভুলতে পারেননি সেইসব দুর্বিষহ স্মৃতি। আজও সেই কথা মনে করলে কেঁদে ওঠেন তিনি। পরিশেষে সুদীপ বলেন, ‘অনেকে ভাবেন ছোট বাচ্চা মেয়েদের সঙ্গেই বুঝি শারীরিক নির্যাতন হয়। কিন্তু বাচ্চা ছেলেরাও এর শিকার হন। আমি নিজেই তার উদাহরণ।’