ঢাকা,  সোমবার  ২০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পূবাইলে দুর্বৃত্তদের এলোপাতাড়ি ছুরিকাঘাতে আহত ১

প্রকাশিত: ২১:৪৭, ৯ মে ২০২৪

পূবাইলে দুর্বৃত্তদের এলোপাতাড়ি ছুরিকাঘাতে আহত ১

ছবি: সংগৃহীত

বুধবার সন্ধ্যায় গাজীপুর মহানগরের পূবাইলে জাহাঙ্গীর হোসেন মাতবরকে (৬৫) এলোপাতাড়ি ছুরিকাঘাত করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহতাবস্থায় তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পরিবার জানিয়েছে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই এলাকার মুজিবুর মার্কেট থেকে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন জাহাঙ্গীর হোসেন মাতবর। এ সময় তার পথরোধ করে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। 

পরে মুমূর্ষু অবস্থায় তাকে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে রাতেই তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।
 
বৃহস্পতিবার সকালে তার অস্ত্রোপচার করা হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন। 

স্থানীয়রা জানান, জাহাঙ্গীর হোসেন মাতবর দীর্ঘদিন ধরে সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। এলাকায় বিচার-সালিশের মাধ্যমে বিভিন্ন সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। অন্যায়, সন্ত্রাস ও ভূমিদস্যুদের বিরুদ্ধে তিনি সোচ্চার থাকেন। এ কারণে কোনো স্বার্থান্বেষী মহল তাকে হত্যার উদ্দেশ্যে এ হামলা করে থাকতে পারে। আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করলে আসল ঘটনা বেরিয়ে আসবে। হামলাকারীদের কিছু আলামত পুলিশ ও পিবিআইয়ের হাতে রয়েছে বলে জানান তারা। 

প্রতিবেশী মিজান বলেন, জাহাঙ্গীর হোসেন মাতবর তার বাড়ির পূর্ব পাশের মুজিবুর মার্কেট থেকে সন্ধ্যায় মোটরসাইকেলে ফিরছিলেন। নিজ বাড়ি ও মার্কেটের মাঝামাঝি পথ অতিক্রম করার সময় ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা তার পথরোধ করে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। একপর্যায়ে তিনি মোটরসাইকেল থেকে রাস্তায় পড়ে গেলে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করা হয়। পরে তার চিৎকারে আমরা ঘটনাস্থলে যাই। 

মিজান আরও বলেন, আমি ঘটনার সময় টর্চ জ্বালিয়ে আসছিলাম। টর্চের আলো দেখেই দুর্বৃত্তরা পালিয়ে যায়। আমার সামনে দিয়ে রুমালে মুখ ঢাকা একজনকে দৌড়ে যেতে দেখেছি। ওই সময় আমি না এলে তাকে হয়তো মৃত অবস্থায় পেতাম। 

স্থানীয় কাউন্সিলর ও প্যানেল মেয়র মাসুদুল হাসান বিল্লাল বলেন, উনি খুবই সাদাসিধে মানুষ। তাকে এভাবে হত্যার উদ্দেশ্যে কেন ছুরিকাঘাত করবে এটি আমাদের বোধগম্য নয়।

এদিকে ঘটনার পর খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যায় গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও পূবাইল থানা পুলিশ।  আজ বৃহস্পতিবার সকালে গোয়েন্দা পুলিশ (ডিবি) আসে। তবে এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে আটক করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। 

পূবাইল থানার ওসি কামারুজ্জামান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে জাহাঙ্গীর হোসেন মাতবরের ওপর হামলা হয়েছে। আশা করি, তদন্ত করে আসামিদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় আনতে পারব। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুল আলম জানান, বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি। ঘটনাস্থলে ডিবি পাঠিয়েছি।

গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ সুপার মাকছুদুর রহমান জানান, আমাদের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। পাশাপাশি আমরা ছায়া তদন্ত শুরু করেছি।