ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাব্য সময় জানালেন সিইসি

প্রকাশিত: ২০:৪২, ৩০ জুলাই ২০২৩

জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাব্য সময় জানালেন সিইসি

সংগৃহীত ছবি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, অক্টোবরের শেষে অথবা নভেম্বরেই হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা। আর নির্বাচন হবে ডিসেম্বরে অথবা ২০২৪ এর জানুয়ারিতে। 

রবিবার (৩০ জুলাই) চট্রগ্রাম- ১০ আসনের উপনির্বাচনের ভোট মনিটরিং শেষে সাংবাদিকদের এ কথা বলেন সিইসি। 

ইসি সচিব জাহাঙ্গীর আলম আবারও সাফ জানান, আন্তর্জাতিক পর্যবেক্ষক এলে কোনো আপত্তি নেই তাদের, বরং সকল ধরনের সহযোগিতা দেবে তারা। 

ভোট নিয়ে নানা প্রশ্ন ও আলোচনার মাঝেই আগামী জাতীয় সংসদ নির্বাচনের সময় নিয়ে মুখ খুললেন প্রধান নির্বাচন কমিশনার। সিসি টিভির মাধ্যমে চট্রগ্রাম-১০ আসনে উপনির্বাচনের তদারকি শেষে কথা বলেন সাংবাদিকদের সাথে। 

এদিকে, নিয়মিত বৈঠকের অংশ হিসেবে ইলেকশন মনিটরিং ফোরামের সাথে মতবিনিময় করে নির্বাচন কমিশন। বৈঠক প্রতিনিধি দলের চারজনের সাথে যোগ দেন চারজন বিদেশি পর্যবেক্ষকও। ইসির কাছে নির্বাচনের প্রস্তুতি ও তত্ত্বাবধায়ক ব্যবস্থা নিয়ে জানতে চান তারা।  

ইসি সচিব জানান, যে কোনো দেশই তাদের পর্যবেক্ষেক পাঠাতে পারে, তবে অবশ্যই সেটি হবে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে। 

বরিশাল ও ঢাকায় দুই প্রার্থীর উপর হামলার বিষয়েও জানতে চাওয়া হয়। ইসি সচিবের জবাব- এ ফৌজদারি বিষয়। এ নিয়ে ইসির হস্তক্ষেপের সুযোগ নেই।