ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্যাট্রিক ভিয়েরাকে বরখাস্ত করল ক্রিস্টাল প্যালেস

প্রকাশিত: ২০:১৯, ১৮ মার্চ ২০২৩

প্যাট্রিক ভিয়েরাকে বরখাস্ত করল ক্রিস্টাল প্যালেস

প্যাট্রিক ভিয়েরা

প্রিমিয়ার লিগে হতাশাজনক পারফরম্যান্সের জের ধরে কোচ প্যাট্রিক ভিয়েরাকে বরখাস্ত করেছে ক্রিস্টাল প্যালেস। রেলিগেশন জোনের কাছে থাকা প্যালেস শেষ ১৪ প্রিমিয়ার লিগ ম্যাচে মাত্র একটিতে জয়ী হয়েছে।

লন্ডনের ক্লাবটি ২০২৩ সালে আর্সেনাল ও ফ্রান্সের সাবেক মিডফিল্ডার ভিয়েরার অধীনে এখনো জয় আদায় করতে পারেনি। এই মুহূর্তে তারা লিগ টেবিলের ১২তম স্থানে রয়েছে, ড্রপ জোন থেকে এগিয়ে রয়েছে মাত্র তিন পয়েন্ট।

প্রিমিয়ার লিগে তলানির ৯টি দল একে অপরের থেকে মাত্র পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে-পিছিয়ে রয়েছে। মৌসুমের শেষ ভাগে এসে প্রতিটি দলই রয়েছে প্রচন্ড চাপে। ভিয়েরার এই বরখাস্তের মাধ্যমে প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে নয়জন কোচ বিদায় নিলেন, গত বছরের তুলনায় যা একজন কম। 

প্যালেসের দেয়া এক বিবৃতিতে চেয়ারম্যান স্টিভ পারিশ বলেছেন, ‘এই ধরনের একটি কঠিন সিদ্ধান্ত নেয়াটা আমাদের জন্য সত্যিই হতাশার। দূর্ভাগ্যবশত গত কিছুদিনের ফলাফল আমাদের লিগ টেবিলের পজিশনের উপর প্রভাব ফেলেছে। আমরা মনে করেছি প্রিমিয়ার লিগের অবস্থান ধরে রাখার জন্য এই পরিবর্তনটা জরুরী ছিল।’

গত মৌসুমে প্রিমিয়ার লিগ টেবিলের ১২তম স্থানে থেকে আসর শেষ করার পাশাপাশি এফএ কাপের সেমিফাইনালে পৌঁছানোর পিছনে ভিয়েরার অবদানের প্রশংসা করেছেন পারিশ। ক্লাবের বিবৃতিতে আরো জানানো হয়েছে নতুন ম্যানেজার নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। 

ভিয়েরার কোচিং স্টাফদের মধ্যে তিনজন সদস্য ওসিয়ান রবার্টস, ক্রিস্টিয়ান উইলসন ও সাইদ আইগুনও সেলহার্স্ট পার্ক ছেড়ে গেছেন। ৪৬ বছর বয়সী ভিয়েরা ২০২১/২২ মৌসুমের শুরুতে রয় হজসনের স্থলাভিষিক্ত হয়েছিলেন।

প্যালেসের কৌশলে দুর্দান্ত পরিবর্তন এনে ভিয়েরা সবদিক থেকেই প্রশংসিত হয়েছিলেন। কিন্তু এ মৌসুমে ২৭ ম্যাচে প্যালেস মাত্র ২১ গোল করেছে। মাত্র তিনটি ক্লাব তাদের থেকে কম গোল করেছে। বুধবার ব্রাইটনের কাছে ১-০ গোলে পরাজয় ছিল লিগে তাদের টানা তৃতীয় হার। 

আর্সেনালের জার্সি গায়ে ভিয়েরা তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা জয় করেছেন। এর আগে তিনি নিউইয়র্ক ও নিসের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।