বৃহস্পতিবার  ১১ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯,  ১৩ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাবা খেলেছেন ভারতের হয়ে, ছেলে ডাক পেলেন ইংল্যান্ড যুব দলে

প্রকাশিত: ১৭:১২, ৫ আগস্ট ২০২২

বাবা খেলেছেন ভারতের হয়ে, ছেলে ডাক পেলেন ইংল্যান্ড যুব দলে

হ্যারি সিং

ভারতের সাবেক ক্রিকেটার রুদ্র প্রতাপ (আরপি) সিংয়ের ছেলে হ্যারি সিংকে নিজেদের অনূর্ধ্ব-১৯ দলে নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে আসন্ন হোম সিরিজের দলে ডাক পেয়েছেন হ্যারি সিং।

বাবা ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেললেও, অনূর্ধ্ব-১৯ দলে ডাক পাওয়ার মাধ্যমে ছেলে হ্যারি ইংল্যান্ড জাতীয় দলে খেলার পথেও অনেকটা এগিয়ে গেলেন। ইংলিশ যুবাদের ব্যাটিং ডিপার্টমেন্টে গুরুত্বপূর্ণ একজন হ্যারি।

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে ল্যাঙ্কাশায়ারের দ্বিতীয় একাদশের হয়ে ওপেনিং করেন হ্যারি। ধারাবাহিক পারফরম্যান্সের সুবাদে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলে ডাক পেলেও, সামনের পথ যে সহজ হবে না তা মনে করিয়ে দিতে ভোলেননি আরপি সিং।

ভারতীয় সংবাদমাধ্যমে আরপি সিং বলেছেন, ‘এটি মোটেও সহজ নয়। খানিক ভাগ্য এবং অনেক বেশি রান করলেই সর্বোচ্চ পর্যায়ে যাওয়া যাবে। নব্বইয়ের দশকে আমি অনেক ক্রিকেটারকে দেখেছি যারা ঘরোয়াতে ভালো করলেও ভারতের হয়ে হতাশ করেছে।’

তিনি আরও যোগ করেন, ‘হ্যারি যত বড় হবে, আমাদেরকে তার টেকনিক্যাল সমস্যাগুলো তত দ্রুত সারিয়ে তুলতে হবে। সে আগে ফাস্ট বোলিং করতো। কিন্তু ফাস্ট বোলিংয়ের সঙ্গে ইনিংস সূচনা করা খুব কঠিন। তাই তাকে ব্যাটিংয়ে মন দিতে বলা হয়েছে। এখন খানিক অফস্পিনও করে।’

১৯৮৬ সালে ভারতের হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুইটি ওয়ানডে ম্যাচ খেলেছেন আরপি সিং। তার মেয়েও ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলেছেন।