ঢাকা,  শুক্রবার  ১০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পাকিস্তানের রাজনৈতিক আদর্শের উত্তরসূরিদের সঙ্গে কোনো আপস নেই

প্রকাশিত: ২৩:১৮, ২৭ এপ্রিল ২০২৪

পাকিস্তানের রাজনৈতিক আদর্শের উত্তরসূরিদের সঙ্গে কোনো আপস নেই

সংগৃহিত ছবি

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, যারা দেশের মানুষের জীবনকে দুধভাত মনে করে। যাদের কাছে দেশের জনগণের ভোটের অধিকারের চেয়ে লাশ গুরুত্বপূর্ণ। বাংলাদেশের জনগণ ভোট দিয়ে নির্বাচিত সরকার নিয়ে আসবে- এই ধারণা যাদের পছন্দ নয়। যারা শান্তিপূর্ণ গণতান্ত্রিক ধারায় বিশ্বাস করে না, তাদের সঙ্গে পাহাড়ে হোক সমতলে হোক ঐক্যবদ্ধভাবে লড়াই করা হবে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে খাগড়াছড়ি পৌর টাউন হলে আয়োজিত জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন, যাদের হিম্মত নেই ভোটের রায় পেয়ে ক্ষমতায় আসার। পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার নীল নকশা যারা করে। এই বাংলাদেশে রাজাকারদের রাজনৈতিক পুনর্বাসন চায়। যারা পাকিস্তানের রাজনৈতিক আদর্শের উত্তরসূরি, তাদের সঙ্গে কোনো আপস নেই। এই অপশক্তিকে বাংলার মাটি থেকে ধূলিসাৎ করা হবে।

তিনি বলেন, ১৫ আগস্ট যারা জাতির পিতাকে হত্যা করেছে। ২১ আগস্ট বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। রাজনৈতিক মোড়কে যারা রাজনীতির এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা চালাচ্ছে, তাদের সমূলে উপরে ফেলা হবে।

সাদ্দাম হোসেন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দুর্বার, অপরাজেয়। মুক্তিযুদ্ধের শহীদদের রক্তকণিকা ছাত্রলীগের হৃদপিণ্ডে প্রবাহিত হয়। এই রক্ত কোনো দিন পরাজয় মানতে দেয় না। দেশবিরোধী, ষড়যন্ত্রকারী, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তির বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগ এবং তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধভাবে সুসংহত থাকতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ জনগোষ্ঠী তৈরি করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক এনভায়রনমেন্ট প্রয়োজন। সেই লক্ষ্যে ছাত্রলীগকে কাজ করতে হবে। ছাত্ররাজনীতি যুগোপযোগী এবং আধুনিকায়ন করতে হবে।