ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

উত্তপ্ত মধুখালী, পুলিশের ওপর হামলা, সংঘর্ষে প্রাণ নাশ!

প্রকাশিত: ১৬:০৬, ২৬ এপ্রিল ২০২৪

উত্তপ্ত মধুখালী, পুলিশের ওপর হামলা, সংঘর্ষে প্রাণ নাশ!

সংগৃহীত ছবি

  • মধুখালিতে সরকারের তড়িৎ পদক্ষেপে স্বাভাবিক হওয়ায় একটি মহল হতাশ
  • তাই ৬ দিন পর হঠাৎ বিচারের দাবিতে উত্তপ্ত করার চেস্টা করা হচ্ছে
  • কিন্তু তাতেও ব্যর্থ হয়ে গুজবের পথ বেছে নিয়েছে একটি মহল

দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ৬ দিন পর ২৩ এপ্রিল ফরিদপুর-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ জনতা।  মধুখালী রেলগেটে মানববন্ধনের ডাক দেয়া হয়। সেখানে সমবেত হয় হাজারও জনতা। বিক্ষোভকারীরা সড়ক অবরোধ করে সড়কের মাঝে গাছের গুড়িতে আগুন ধরিয়ে দেয়, এমনকি হিন্দু মালিকানাধীন দোকান ও বাড়িঘরে হামলা চালানোর চেষ্টা করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল, ফাঁকা গুলি ও ছররা গুলি ছোড়ে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।তবে এর মাঝে দুজন নিহতের গুজব ছড়িয়ে পড়লে পরিস্থিতি আবার অবনতির শংকা দেখা দেয়,যদিও এখনও তেমন কিছু ঘটেনি।

মূলত ঘটনাটিকে ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করেই চালানো হয় অপপ্রচার। পুলিশের কাঁদানে গ্যাস ও শর্টগানের গুলিতে কোনো প্রাণহানি না ঘটলেও ২ জন নিহত হওয়ার গুজব ছড়িয়ে উস্কানি দিয়ে চলেছে একটি মহল।

সমালোচকরা বলছেন, সরকারের তড়িৎ পদক্ষেপে ঘটনা স্বাভাবিক হওয়ায় একটি মহল হতাশ। তাই ৬ দিন পর হঠাৎ বিচারের দাবিতে উত্তপ্ত করার চেস্টা করা হচ্ছে যাতে মধুখালীকে ঘিরে সাম্প্রদায়িক দাঙ্গার পরিস্থিতি তৈরি হয়।কিন্তু তাতেও ব্যর্থ হয়ে গুজবের পথ বেছে নিয়েছে একটি মহল। তাই বিষয়টি নিয়ে সত্য মিথ্যা যাচাই না করে সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্যে বিভ্রান্ত না হতে অনুরোধ জানিয়েছেন সচেতন মহল।