ঢাকা,  বুধবার  ১৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অস্ট্রিয়ায় পররাষ্ট্রমন্ত্রী

বিদেশে অপপ্রচারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে

প্রকাশিত: ১০:৩৯, ২৯ এপ্রিল ২০২৪

বিদেশে অপপ্রচারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে

সংগৃহিত ছবি

বিদেশে বসে যারা দেশবিরোধী অপপ্রচারে লিপ্ত, তাদের বিরুদ্ধে সেই দেশের আইনে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার সকালে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার ২০ নম্বর ডিস্ট্রিক্টের হেলবেগটাসে অস্ট্রিয়া আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ‘হিউম্যানিটি অ্যাট দ্য ক্রসরোডস : অটোনোমাস উইপন্স সিস্টেমস অ্যান্ড দ্য চ্যালেঞ্জ অব রেগুলেশন’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে সরকারি সফরে রোববার ভোরে ভিয়েনা পৌঁছান পররাষ্ট্রমন্ত্রী।

অস্ট্রিয়া আওয়ামী লীগ কার্যালয় উদ্বোধনকালে হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ সমৃদ্ধির পথে অদম্য গতিতে এগিয়ে চলছে। এই এগিয়ে চলা থামিয়ে দিতে স্বাধীনতাবিরোধী অপশক্তি ইউরোপে বসে অপপ্রচার ও ষড়যন্ত্র করছে। 

তিনি বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী পর্যন্ত যখন বাংলাদেশের উন্নতিতে লজ্জা পাচ্ছেন তখনও বিএনপির নেতাদের চোখে উন্নয়ন ধরা পড়ে না। তারা বিদেশে পেইড এজেন্ট নিয়োগের মাধ্যমে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। আওয়ামী লীগের নেতাকর্মীর এ বিষয়ে আরও সোচ্চার হতে হবে, বিভিন্ন দেশে বসবাসকারী দেশবিরোধী তৎপরতাকারীদের মুখোশ উন্মোচন করতে হবে এবং প্রয়োজনে সেসব দেশের আইন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে।

মন্ত্রী এ সময় রেমিট্যান্স পাঠানোর মাধ্যমে দেশের উন্নয়নে অবদান রাখায় প্রবাসীদের ধন্যবাদ জানান এবং তাদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানান। অনুষ্ঠানে ইউরোপ ও অস্ট্রিয়া আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।