ঢাকা,  মঙ্গলবার  ১৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চরমজলিশপুর-বগাদানা ইউপি নির্বাচনে জামানত হারিয়েছে জাপা

প্রকাশিত: ০৯:৩২, ৩১ ডিসেম্বর ২০২১

চরমজলিশপুর-বগাদানা ইউপি নির্বাচনে জামানত হারিয়েছে জাপা

ফেনীর সোনাগাজীর চরমজলিশপুর ও বগাদানা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জামানত হারিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী এমএ তাহের ও মিজানুর রহমান। গত ২৬ ডিসেম্বর সোনাগাজী উপজেলায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮টিতে আওয়ামী লীগ ও একটিতে স্বতন্ত্র চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

চতুর্থ ধাপের এ ইউপি নির্বাচনে ফেনীর সোনাগাজী উপজেলায় মোট জামানত হারিয়েছেন ৩৬৪ জন। এর মধ্যে ১৪ চেয়ারম্যান প্রার্থী ও ৩৫০ জন সদস্য প্রার্থী।

জামানত হারানো চেয়ারম্যান প্রার্থীরা হলেন- চরমজলিশপুর ইউনিয়নে জাতীয় পার্টির এমএ তাহের, স্বতন্ত্র জহিরুল হক রতন। বগাদানায় জাতীয় পার্টির মিজানুর রহমান, চরচান্দিয়ায় ইসলামী আন্দোলনের আবদুর রহমান, স্বতন্ত্র মফিজুল হক পাটোয়ারী, স্বতন্ত্র দীন মোহাম্মদ ও আবু ইউছুপ।

এছাড়া সোনাগাজী সদর ইউনিয়নে ইসলামী আন্দোলনের ফখরুদ্দিন, স্বতন্ত্র আবদুল মোমিন, আমিরাবাদে স্বতন্ত্র ফয়েজুল ইসলাম সেলিম, নবাবপুর ইউনিয়নে স্বতন্ত্র মুছা খান শাহজাহান, জাতীয় পার্টির শেখ মাসুদ, স্বতন্ত্র জামশেদ আলম ও গিয়াস উদ্দিন ভূঞা। জামানত হারিয়েছেন আরো ৩৫০ জন সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে সদস্য প্রার্থী।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মাইনুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, এরই মধ্যে জামানত বাজেয়াপ্তের বিষয়ে সংশ্লিষ্ট প্রার্থীদের জানিয়ে দেওয়া হয়েছে।

ফেনীর সোনাগাজীতে চতুর্থ ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ১৭ বহিরাগত সন্ত্রাসীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গত ২৫ ডিসেম্বর সোনাগাজী পৌর এলাকার মাঝির দোকান এবং চরদরবেশ ইউনিয়নের কারামতিয়া বাজার থেকে পৃথক অভিযান চালিয়ে তাদের সন্ধ্যায় আটক করা হয়।

এ সময় তাদের ব্যবহৃত দুটি হাইচ মাইক্রোবাস আটক করা হয়। আটককৃতদের মধ্যে পাঁচজন পরশুরাম উপজেলার, সাতজন ফেনী শহরের বিরিঞ্চি এবং পাঁচজন ফুলগাজী উপজেলার বাসিন্দা। পুলিশ জানায়,ইউপি নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রে অবৈধ প্রভাব বিস্তারের জন্য বহিরাগত বেশকিছু সন্ত্রাসী জড়ো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন বণিক ও পুলিশের মোবাইল টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।

গাজীপুর কথা