ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বৃদ্ধা মাকে ঘর থেকে বের করে দিল ছেলে

প্রকাশিত: ২০:১৪, ২২ জুলাই ২০২৩

বৃদ্ধা মাকে ঘর থেকে বের করে দিল ছেলে

বৃদ্ধা মা শাকিলা বেগম।

শাকিলা বেগম নামের এক বৃদ্ধা মাকে ঘর থেকে বের করে দিয়েছে ছেলে ও ছেলের বউ। সাত দিন ধরে তিনি দিনাজপুরের হাকিমপুর হিলি স্থলবন্দর এলাকার সি পি মোড়ে রবিউল ইসলাম সুইটের বাসার বারান্দায় আছেন। 

জানা যায়, ওই বৃদ্ধার একমাত্র ছেলে জামিল হোসেন। তিনি ঢাকায় থাকেন। তার (ছেলের) চার মেয়ে আছে, তাদের মধ্যে তিন মেয়ের বিয়ে হয়েছে।

বৃদ্ধা শাকিলা বেগম জানান, কয়েক দিন আগে তার ছেলে এবং ছেলের বউ একটি কাপড়ের ব্যাগ হাতে দিয়ে বাসে তুলে দেন। এ সময় তাকে বলেছেন- আর বাসায় ফিরো না। চোখ যেদিকে যায় সেদিকে চলে যাও। বৃদ্ধা মা ছেলের কাছে তার মোবাইল নম্বরটি চাইলে তাও দেননি। বাসে ওঠার পর গন্তব্য বলতে না পারায় চালক তাকে হিলি সি পি মোড়ে নামিয়ে দেন।

বারান্দায় আশ্রয় দেওয়া রবিউল ইসলাম বলেন, আমি সাত দিন ধরে বাসার বারান্দায় এই বৃদ্ধাকে থাকতে দেখছি। তাকে জিজ্ঞেস করলে তিনি নাম ছাড়া কিছুই বলতে পারছেন না। শুধু বলছেন, তার ছেলে এবং ছেলের বউ বাসা থেকে বের করে দিয়েছে। মাঝে মাঝে খাবার কিনে দিলে খাচ্ছেন।

তিনি বলেন, গতকাল শুক্রবার আমি তার ছবিসহ ফেসবুকে পোস্ট দিয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও বিষয়টি জানানো হয়েছে। তারা খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় গণমাধ্যমকে বলেন, আমি বৃদ্ধ মহিলার বিষয়ে জানতে পেরেছি। ইতোমধ্যে উপজেলা সমাজসেবা অফিসারকে বিষয়টি জানিয়েছি। খুব দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।