ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিশ্বে মাথা উঁচু করে চলছে বাংলাদেশ: পরিকল্পনা প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১০:১৬, ৪ মার্চ ২০২৩

বিশ্বে মাথা উঁচু করে চলছে বাংলাদেশ: পরিকল্পনা প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু শিক্ষক সমাবেশে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পরিকল্পনা অনুযায়ী কাজ করায় বাংলাদেশ এখন বিশ্বে মাথা উঁচু করে চলছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

শুক্রবার (৪ মার্চ) বিকেলে ক্ষেতলাল উপজেলার সাঈদ আলতাফুন্নেছা সরকারি কলেজ মাঠে শিক্ষকদের অংশগ্রহণে দুদিনব্যাপী বঙ্গবন্ধু শিক্ষক সমাবেশের উদ্বোধনীতে এ কথা বলেন তিনি। জয়পুরহাটের সার্বিক শিক্ষার মানোন্নয়ন ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে শিক্ষকদের নিয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ড. শামসুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সঠিক পরিকল্পনা অনুযায়ী দেশ পরিচালনা করছে। কিন্তু বিগত সরকারগুলোর সময় দেশে সঠিক কোনো পরিকল্পনা ছিল না। পরিকল্পনা না থাকলে কোনো জাতির কাঙ্ক্ষিত উন্নয়ন হতে পারে না। বর্তমান সরকারের স্বপ্ন ছিল ডিজিটাল বাংলাদেশের। সে কাজ শেষ করে এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে। পরিকল্পনা অনুযায়ী কাজ করায় বাংলাদেশ এখন বিশ্বে মাথা উঁচু করে চলছে।

জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান, জয়পুরহাট পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান  মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত জাহান বন্যা, ক্ষেতলাল পৌর মেয়র সিরাজুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

এ ছাড়া স্বাগত বক্তব্য দেন বঙ্গবন্ধু শিক্ষক সমাবেশ আয়োজক কমিটির আহ্বায়ক মো. তোফাজ্জল হোসেন। অনুষ্ঠানে কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, সমমান মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত প্রায় তিন হাজার শিক্ষক-শিক্ষিকা দুদিনব্যাপী এ বঙ্গবন্ধু শিক্ষক সমাবেশে অংশগ্রহণ করছেন।