ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

তারুণ্যের মুখোমুখি হুইপ স্বপন

প্রকাশিত: ১১:২০, ৫ ফেব্রুয়ারি ২০২৩

তারুণ্যের মুখোমুখি হুইপ স্বপন

হুইপ স্বপন

তরুণদের ভালো লাগা, মন্দ লাগা, দেশ ও সমাজ নিয়ে তাদের ভাবনা ও স্বপ্নগুলো ভাগাভাগি করার লক্ষ্যে জয়পুরহাটে ‘তারুণ্যের মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল পর্যন্ত জয়পুরহাট জেলা ক্রীড়া সংস্থা মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে জয়পুরিয়ান ট্রাস্ট নামে স্বেচ্ছাসেবী একটি সংগঠন।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে দিনের কর্মসূচি উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। দিনব্যাপী এই অনুষ্ঠানে জেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সরাসরি নানা বিষয়ে সংসদ সদস্যকে প্রশ্ন করে। এতে দারুণ খুশি শিক্ষার্থী ও শিক্ষকরা।

‘তারুণ্যের মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরাও অংশ নেন। এলাকার শিক্ষাসহ নানা বিষয়ে তরুণদের জ্ঞানগর্ভ প্রশ্নত্তোর পর্ব নিয়ে সাজানো এ অনুষ্ঠানের জন্য আয়োজকদের কৃতজ্ঞতা জানিয়েছেন তারা। সেই সঙ্গে ব্যতিক্রমী এই আয়োজনে স্বেচ্ছসেবী হিসেবে দায়িত্ব পালন করতে পেরে উচ্ছ্বসিত জয়পুরহাটের স্কাউটসহ বিএনসিসি টিম।

স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন জানান, শিক্ষার্থীদের আকাঙ্ক্ষা মোতাবেক আগামীর জয়পুরহাট বিনির্মাণের জন্য একটি কর্ম পরিকল্পনা গ্রহণ করে জয়পুরহাটকে শিক্ষাবান্ধব এবং জ্ঞাননির্ভর জেলা হিসেবে গড়ে তুলতেই এমন আয়োজন।

ডিস্ট্রিক্ট স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ব্যবস্থাপনায় অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন জয়পুরহাট জেলা ছাত্রলীগ। অনুষ্ঠানে জয়পুরহাটের ৫টি উপজেলার তিন শতাধিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ হাজারেরও বেশি শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন।