ঢাকা,  মঙ্গলবার  ১৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ওষুধ খাইয়ে কিশোরীর গর্ভের সন্তান নষ্ট

প্রকাশিত: ১৬:৪৩, ২০ জানুয়ারি ২০২২

ওষুধ খাইয়ে কিশোরীর গর্ভের সন্তান নষ্ট

প্রেমের সম্পর্ক থেকে শারীরিক মেলামেলায় কিশোরীর গর্ভধারণ। বিষয়টি জানাজানি হলে বিয়ে করতে যুবকের অস্বীকৃতি। পরে যুবকের খালার মাধ্যমে কিশোরীকে প্রলোভনে ফেলে ওষুধ খাইয়ে গর্ভের সাত মাসের সন্তান নষ্ট করা হয়। 

বৃহস্পতিবার মূল আসামি ও প্রেমিক নজরুল ইসলাম বাচ্চুর খালা ফেনীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অপরাজিতা দাশের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।  

বাচ্চুর খালার স্বামীর বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ওসমানপুর হলেও তিনি চট্টগ্রামের পাহাড়তলী এলাকায় ভাড়া বাসায় থাকেন। গত বুধবার পুলিশ দীর্ঘ খোঁজাখুঁজির পর তাকে একটি মুঠোফোনের সূত্র ধরে পাহাড়তলীর ঐ বাসা থেকে গ্রেফতার করে। তবে মূল আসামি ও প্রেমিক নজরুল ইসলাম বাচ্চুকে গ্রেফতার করা যায়নি। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছে।

পুলিশ জানায়, বাচ্চু ও ঐ কিশোরীর নানার বাড়ি সোনাগাজীর একই এলাকায় হওয়ার সুবাধে দুজনের মধ্যে পরিচয় থেকে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে শারীরিক মেলামেশা হয়। এতে ঐ কিশোরী গর্ভধারণ করে। পরে সাত মাসের অন্তঃসত্ত্বা কিশোরী বিয়ের জন্য যুবককে চাপ দেয়। এতেও রাজী না হয়ে বাচ্চু তার খালার মাধ্যমে ঐ কিশোরীকে প্রলোভনে ফেলে কৌশলে ওষুধ খাইয়ে গর্ভের সাত মাসের শিশু সন্তান নষ্ট করে। 

পরে কিশোরী একটি মৃত সন্তান প্রসব করে। এরপর প্রেমিক বাচ্চু বিয়ে করতে অস্বীকার করে পালিয়ে যায়। এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে ২০২০ সালের ৯ মে নারী শিশু নির্যাতন দমন আইনে সোনাগাজী থানায় একটি মামলা করেন। মামলাটি পরে ডিবিতে স্থানান্তর করা হয়। 

মামলার তদন্ত কর্মকর্তা ও ফেনীর ডিবির উপপরিদর্শক (এসআই) ওসমান গনি জানান, মামলায় আসামিদের সুনির্দিষ্ট ঠিকানা ছিলো না। নানা কায়দায় ও তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে একটি মুঠোফোন নম্বর সংগ্রহ করা হয়। মুঠোফোনের মাধ্যমে গত বুধবার বাচ্চুর খালাকে চট্টগ্রামের পাহাড়তলী এলাকা থেকে গ্রেফতার করা হয়। 

তিনি বৃহস্পতিবার ফেনীর বিচারিক হাকিম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে ওষুধ খাইয়ে কিশোরীর পেটের সাত মাসের সন্তান নষ্ট করার কথা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়। আদালত তার জবানবন্দি লিপিবদ্ধ করেছে। পরে তাকে ফেনী কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। 

তিনি জানান, যুবক পলাতক। তার অবস্থান চিহ্নিত করে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।  

গাজীপুর কথা