ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভৈরবে শেখ হাসিনা ইউনিভার্সিটির শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন

প্রকাশিত: ২১:৩৩, ২৬ মে ২০২৪

ভৈরবে শেখ হাসিনা ইউনিভার্সিটির শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন

সংগৃহিত ছবি

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার প্রত্যন্ত গ্রাম বাঁশগাড়ীতে প্রিমিয়ার গ্রুপ ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবালের প্রতিষ্ঠিত ‘শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’-এর শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন পেয়েছে।

বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কাম্প্যাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে স্থায়ী ক্যাম্পাসের যাত্রা শুরুর আশাবাদ ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. ইকবাল। ইতোমধ্যেই শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির সামার সেশনের (জুলাই, ২০২৪) ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষে ক্যাম্পাসে ২০২৩ সালের এইচএসসি এবং সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের এবং ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের জন্য সংবর্ধনা ও লাইভ কনসার্টের আয়োজন করা হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ট্রাস্টি বোর্ড মেম্বার এইচ বি এম লুৎফর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ড মেম্বার এইচ বি এম শোয়েব রহমান, দি প্রিমিয়ার ব্যাংক পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (চলতি দায়িত্ব) সৈয়দ নওশের আলী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক নাসিম সেকান্দার, উপ-ব্যবস্থাপনা পরিচালক নিয়ামত উদ্দিন আহমেদ, জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ গোলাম হোসেন সরকার (পিএসসি), ভৈরব পৌরসভা মেয়র ইফতেখার হোসেন বেনু, গজারিয়া ইউনিয়ন চেয়ারম্যান আবদুস সালাম শাহরিয়ার, শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপদেষ্টা ডা. এমদাদুল ইসলাম, ইনস্টিটিউট অব গ্লোবাল এনভায়রনমেন্টাল স্ট্র্যাটেজিজের উপপরিচালক ডা. বিজন কুমার মিত্র, এহিমে ইউনিভার্সিটির প্রফেসর ডা. কোজো ওয়াতানাবে, শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির প্রস্তাবিত ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. আনোয়ার হোসেন, প্রফেসর ডা. প্রফুল্ল চন্দ্র সরকার, মো. তারেক উদ্দিন।

বাঁশগাড়ীসহ ওই এলাকার প্রত্যন্ত অঞ্চলে সুশিক্ষার আলো ছড়ানোর লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল নিজ গ্রামে বিশ্বমানের ডা. ইকবাল এডুকেশন ওয়ার্ল্ড প্রতিষ্ঠা করেছেন। সুদীর্ঘ নয় বছরের প্রচেষ্টায় প্রায় তিন শত বিঘা জায়গার সুবিশাল এই শিক্ষা ভূবনে আন্তর্জাতিক মানের শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ছাড়াও থাকবে মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, পলিটেকনিকেল ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কলেজ, নার্সিং ডিগ্রি কলেজ এবং স্পোর্টস একাডেমিসহ উচ্চশিক্ষার অনেক সুযোগ। যেখানে প্রায় ৪৫ হাজার ছাত্র-ছাত্রী একসঙ্গে শিক্ষা অর্জনের সুযোগ পাবেন। অত্যাধুনিক ও মনোরম পরিবেশে দেশ-বিদেশের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা গ্রহণের সব সুযোগ-সুবিধা এখানে থাকবে। ইতোমধ্যে এখানে জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে যেখানে প্রিমিয়ার ব্যাংকের একটি শাখাও রয়েছে।

বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল একজন শিক্ষানুরাগী, সফল ব্যবসায়ী, রাজনীতিবিদ এবং সমাজসেবক। তিনি আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য। এ ছাড়া তিনি দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক দি প্রিমিয়ার ব্যাংক পিএলসির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।