ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘ফেনীর ১৪৭টি পূজামণ্ডপ পাহারা দেবে যুবলীগ ও ছাত্রলীগ’

প্রকাশিত: ১২:৩৬, ৪ অক্টোবর ২০২৩

‘ফেনীর ১৪৭টি পূজামণ্ডপ পাহারা দেবে যুবলীগ ও ছাত্রলীগ’

পূজামণ্ডপে ব্যক্তিগত অনুদান বিতরণকালে নিজাম উদ্দিন হাজারী

ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন, পূজামণ্ডপে নিরাপত্তার জন্য প্রত্যেক এলাকার জনপ্রতিনিধি, যুবলীগ, ছাত্রলীগদের নিয়ে কমিটি করে দেওয়া হবে। তারা সবাই একসঙ্গে সতর্ক থেকে পূজামণ্ডপ পাহারা দেবে। জেলায় যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে পৌরসভার আনন্দ কমিউনিটি সেন্টারে ফেনীর ১৪৭টি পূজামণ্ডপে ব্যক্তিগত অনুদান বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, অনুদানের টাকা বেশি না কিন্তু সব মন্দিরে এ বার্তা পৌঁছে দিতে চাই যে, নিজাম হাজারী সবার সঙ্গে আছে। আমি ২০০৮ থেকে এ অনুদান দিয়ে আসছি, কোনো চাওয়া-পাওয়া ছাড়া।

নিজাম হাজারী বলেন, সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই৷ দেশের সব জনগণের অধিকার সমান। শুসেন চন্দ্র হিন্দু সম্প্রদায়ের লোক, কিন্তু সে যোগ্যতা দিয়ে রাজনীতি করছে, উপজেলা চেয়ারম্যান হয়ে মানুষের সেবা করছে। এখানে হিন্দু বলতে কোনো শব্দ নেই। এ সময় দশমী ঘাটের সংস্কারের জন্য ১৫ লাখ টাকা বরাদ্দ দেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে ফেনী পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, নিজাম হাজারীর হাতেই আপনারা নিরাপদ। তিনি যতদিন আছেন, হিন্দু সম্প্রদায়ের সব উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে। নিজাম হাজারী ক্ষমতায় আসার পর থেকে আজ ১৩ থেকে ১৪ বছর হিন্দুদের প্রতি কোনো অন্যায় অত্যাচার হয়নি।

‘তিনি ফেনীর ইতিহাসে প্রথমবারের মতো সদর উপজেলা চেয়ারম্যান হিসেবে শুসেন চন্দ্র শীলকে মনোনীত করে হিন্দু সম্প্রদায়কে সম্মানিত করেছেন।’ আগামী নির্বাচনে ঐক্যবদ্ধভাবে নিজাম হাজারীকে বিজয় করার জন্য কাজ করার আহ্বান জানান তিনি।

সভাপতির বক্তব্যে শুসেন চন্দ্র শীল বলেন, নিজাম হাজারী একজন অসাম্প্রদায়িক ব্যক্তি। তিনি ২০০৮ সাল থেকে এ অনুদান দিয়ে আসছেন। সে সময় তিনি কোনো দায়িত্বে ছিলেন না। মানুষের উপকার করার এ শিক্ষা তিনি তার বাবার কাছ থেকে পেয়েছেন। তিনি মানুষকে ধর্ম দিয়ে আলাদা না করে সবার জন্য কাজ করছেন, যা দেশের মধ্যে বিরল।

পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়, নিজাম হাজারীর পক্ষ থেকে জেলার ১৪৭টি পূজামণ্ডপে অনুদান দেওয়া হয়েছে। পাশাপাশি পৌরসভার পক্ষ থেকে পৌর এলাকার ১৫টি পূজামণ্ডপে অনুদান দেওয়া হয়েছে। অনুষ্ঠানে হিন্দু ধর্মীয় নেতাদের হাতে এ অনুদান তুলে দেন নিজাম উদ্দিন হাজারী।

এ সময় ফেনী জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও ফেনী সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীলের সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন, ফেনী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ বিমল কান্তি পাল ও জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সমীর কর।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অনিল নাথের সঞ্চালনায় অনুষ্ঠানে পৌর কাউন্সিলর আশরাফুল আলম গিটার, সাইফুর রহমান সাইফু, বাহার উদ্দিন বাহার, লুৎফুর রহমান খোকন হাজারী, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি রাজীব খগেশ দত্ত, বর্তমান কমিটির সহ-সভাপতি শান্তি চৌধুরী, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন বসাক, সাধারণ সম্পাদক সহদেব দাস, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি সমর দেবনাথ, সাধারণ সম্পাদক সুরঞ্জিত নাগসহ ধর্মীয় ও রাজনৈতিক নেতারা।