ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা নিরাপদে ফিরেছেন

প্রকাশিত: ১১:১১, ৩ অক্টোবর ২০২৩

সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা নিরাপদে ফিরেছেন

সংগৃহিত ছবি

বৈরী আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়েছিলেন দুই শতাধিক পর্যটক।

সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা টেকনাফ ফিরেছেন। এমভি বার আউলিয়া জাহাজে তারা টেকনাফের দমদমিয়া জেটিঘাট পৌঁছান।  

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, আবহাওয়া পরিস্থিতি অনুকূলে আসায় জাহাজ সেন্টমার্টিন গিয়েছিলো। পর্যটকরা নিরাপদেই ফিরেছেন।

তিনি আরও বলেন, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের পর্যটকবাহী জাহাজ এমভি বার আউলিয়া সোমবার সকালে পর্যটক নিয়ে সেন্টমার্টিন দ্বীপে যায়। বিকালে ফিরে আসার সময় দ্বীপে আটকা পড়া পর্যটকদেরও তুলে নিয়ে আসে। সন্ধ্যায় টেকনাফের দমদমিয়া জেটিঘাট নিরাপদে পৌঁছে ।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, তিনদিন ধরে দ্বীপে সদিচ্ছায় থেকে যাওয়া পর্যটকরা মঙ্গলবার বিকেলে টেকনাফের উদ্দেশে দ্বীপ ছাড়ে। তারা এখানে ভয়ভীতিতে কিংবা অস্বস্তিতে ছিলেন না। আমরা তাদের নিরাপদ রেখেছি।

বার আউলিয়া জাহাজের পরিচালক হোসাইনুল ইসলাম বাহাদুর জানান, নিরাপদে পর্যটকরা ফিরেছেন। সোমবার সকালে ৩৮৮জন পর্যটক নিয়ে তাদের জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে রওনা করে। দুপুর সাড়ে ১২ টায় সেন্টমার্টিনে পৌঁছে। সেন্টমার্টিন থেকে বিকাল সাড়ে ৩টায় দ্বীপ থেকে পাঁচ শতাধিক যাত্রী নিয়ে টেকনাফের উদ্দেশে জাহাজ ছাড়ে এবং সন্ধ্যায় দমদমিয়া ঘাটে পৌঁছে।

উল্লেখ্য, শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে এমভি বার আউলিয়া জাহাজে ৮শত পর্যটক সেন্টমার্টিনে বেড়াতে যান। বিকেলে জাহাজটি ৬ শত পর্যটক নিয়ে টেকনাফ ফিরে এলেও অন্যরা রাতযাপনের জন্য দ্বীপে অবস্থান করেন। পরে সাগরে সৃষ্ট লঘুচাপ, সাগর উত্তাল ও বৈরী আবহাওয়ার প্রভাবে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত জারি করে আবহাওয়া অধিদপ্তর। এতে টেকনাফ উপজেলা প্রশাসন শনিবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ, স্পিডবোট, সার্ভিস ট্রলারসহ সবধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে।