ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের জন্য সুখবর

প্রকাশিত: ১৯:২৩, ২ অক্টোবর ২০২৩

সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের জন্য সুখবর

ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ঠ লঘুচাপটি দুর্বল হওয়ায় সমুদ্র বন্দরগুলো থেকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত প্রত্যাহারের পর কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন দ্বীপ নৌরুটে সব ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সকালে ‘এমভি বার আউলিয়া’ নামে একটি জাহাজ টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে সাড়ে তিন শতাধিক পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে রওয়ানা হয়। দ্বীপে ভ্রমণে গিয়ে দুইদিন ধরে আটকে পড়া পর্যটকেরা এই জাহাজেই ফিরবেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আবহাওয়া অধিদপ্তর রোববার বিকেলের দিকে সতর্কতা সংকেত প্রত্যাহার করেছে। আবহাওয়া অনুকূলে থাকায় সোমবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন দ্বীপ নৌরুটে পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচলের অনুমতি দেওয়া হয়। এরপর এমভি বার আউলিয়া নামে একটি জাহাজ দমদমিয়া জেটিঘাট থেকে সকাল পৌনে ১০টার দিকে সাড়ে তিন শতাধিক পর্যটক নিয়ে সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশে রওয়ানা হয়েছে।

এর আগে শুক্রবার বিকেল থেকে আবহাওয়ার ৩ নম্বর সতর্কতা সংকেত থাকায় টেকনাফ-সেন্টমার্টিন দ্বীপ নৌরুটে নৌযান চলাচল বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন। এতে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে যাওয়া তিন শতাধিক পর্যটক আটকে পড়েছিলেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, আজ সকাল থেকে জাহাজ ও ট্রলার চলাচল আবার শুরু হয়েছে। সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনার জন্য সেন্টমার্টিনে জাহাজ পাঠানো হয়েছে।