ঢাকা,  বুধবার  ০১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অভাবে শিশুকে দত্তক, মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

প্রকাশিত: ০৮:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০২৩

অভাবে শিশুকে দত্তক, মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

ফাইল ছবি

গাইবান্ধায় ছিনা বেগম নামের এক গৃহবধূ অভাবের তাড়নায় তার এক মাস ২দিন বয়সী সন্তানকে দত্তক দেন। বিষয়টি জানতে পেরে ওই শিশুকে উদ্ধার করে আবার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। 

সোমবার (২৫ সেপ্টেম্বর) রাতে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সন্ধ্যায় দত্তক দেওয়া ১ মাস ২ দিন বয়সী শিশুটিকে উদ্ধার করে মা ছিনা বেগমের কোলে তুলে দেন সাদুল্লাপুর থানা পুলিশ। একই সঙ্গে নগদ অর্থ দিয়েও তাকে সহযোগিতা করা হয়।

পুলিশ জানায়, কয়েক বছর আগে সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের মাছপাড়ার ছিনা বেগমের সঙ্গে পার্শ্ববর্তী সুন্দরগঞ্জ উপজেলার কঞ্চিবাড়ি ইউনিয়নের নতুন দুলাল গ্রামের লোকমান হোসেনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামীর সংসারে অভাবের কারণে ছিনা বেগম চায়ের দোকান দিয়ে ভরণ-পোষণ চালানোর চেষ্টা করে আসছেন। সম্প্রতি ছিনা বেগম একটি ছেলে সন্তানের জন্ম দেন। কিন্তু অভাবের কারণে সদ্য ভূমিষ্ঠ ছেলেকে গাইবান্ধা সদর উপজেলার পুলবন্দী এলাকায় তার মামাতো ভাই সুমন মিয়ার কাছে দত্তক দেন।

অভাবের কারণে শিশু সন্তানকে দত্তক দেওয়ার বিষয়টি গাইবান্ধা পুলিশ সুপার মো. কামাল হোসেনের নজরে এলে তিনি শিশুটিকে উদ্ধার করে মায়ের কাছে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেন। পরে সাদুল্লাপুর থানা পুলিশ পুলবন্দী এলাকার সুমন মিয়ার বাড়ি থেকে ওই শিশুকে উদ্ধার করে।

সাদুল্লাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম বলেন, পুলিশ সুপার স্যারের নির্দেশে এক মাস ২ দিন বয়সী ওই শিশুকে উদ্ধার করে তার মা ছিনা বেগমের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে স্যারের পক্ষ থেকে আর্থিক সহায়তাও করা হয়েছে।