ঢাকা,  মঙ্গলবার  ২১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

উত্তরায় ৮০ কোটি টাকার খাসজমি উদ্ধার

প্রকাশিত: ২১:০০, ৩০ এপ্রিল ২০২৪

উত্তরায় ৮০ কোটি টাকার খাসজমি উদ্ধার

সংগৃহিত ছবি

রাজধানীর উত্তরায় প্রায় ৮১ শতাংশ খাসজমি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন। জমিটি একটি আবাসন প্রতিষ্ঠান অবৈধভাবে দখল করে রেখেছিল।

মঙ্গলবার জেলা প্রশাসনের এক অভিযানে এ জমি উদ্ধার করা হয়। অভিযান পরিচালনা করেন মিরপুর রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার।

অর্ণব মালাকার বলেন, জি-১৭ নামের একটি আবাসন প্রতিষ্ঠানের দখলে থাকা বাউনিয়া মৌজার ৮১ শতাংশ ভূমি উদ্ধার করা হয়। উত্তরা ১৭ নম্বর সেক্টরসংলগ্ন উদ্ধার করা সম্পত্তির বর্তমান বাজার মূল্য প্রায় ৮০ কোটি টাকা।

তিনি আরও বলেন, জেলা প্রশাসক আনিসুর রহমানের নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিবলী সাদিকের সার্বিক তত্ত্বাবধানে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়েছে। এরপর সীমানা চিহ্নিত করে সরকারি দখলসংক্রান্ত সাইনবোর্ড স্থাপন করেছি।

খাসজমি উদ্ধারে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে এ জমির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা হবে।

অভিযানের সময় মিরপুর রাজস্ব সার্কেলের কানুনগো, সার্ভেয়ার ও বাউনিয়া ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।