ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

২৪ ঘণ্টায় খুলনা বিভাগে ২৮৫ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১৩:১৭, ১৯ জানুয়ারি ২০২২

২৪ ঘণ্টায় খুলনা বিভাগে ২৮৫ জনের করোনা শনাক্ত

খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ১ হাজার ৮৩টি নমুনা পরীক্ষায় ২৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় করোনা শনাক্তের হার ২৬ দশমিক ৩২ শতাংশ।

তবে গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় মারা যায়নি কেউ। এরআগে, মঙ্গলবার বিভাগে করোনায় দুইজনের মৃত্যু হয়েছিল। একইসময়ে করোনা শনাক্ত হয়েছিল ১৫৮ জনের।

বুধবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ২৮৫ জন। এর মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৯৪ জনের শনাক্ত হয়েছে। আর যশোরে ৭৫ জন, কুষ্টিয়ায় ৪৪ জন, ঝিনাইদহে ৩১ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া চুয়াডাঙ্গায় ১৫ জন, মাগুরা ও সাতক্ষীরায় ১১ জন করে এবং বাগেরহাটে ৪ জনের। নড়াইল ও মেহেরপুরে কারও করোনা শনাক্ত হয়নি।

স্বাস্থ্য বিভাগের ঐ প্রতিবেদনে আরো জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৪ হাজার ৭০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৩৭২ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ১৯৭ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ৩২২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ১৭৬ জন।

এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮০৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, বুধবার সকাল পর্যন্ত হাসপাতালের ২০ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে আইসিইউতে একজন, রেডজোনে তিনজন এবং ইয়েলো জোনে ১৬ জন চিকিৎসাধীন রয়েছেন।

গাজীপুর কথা

আরো পড়ুন