ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে ৪ জনকে জরিমানা

প্রকাশিত: ১৬:৪২, ১ এপ্রিল ২০২১

শ্রীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে ৪ জনকে জরিমানা

গাজীপুরের শ্রীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে চার জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহষ্পতিবার সন্ধ্যা পর্যন্ত এ অভিযানকালে আদালত প্রায় ৮শ’ অবৈধ আবাসিক ও প্রায় ২কিলোমিটার গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন করে। এসময় অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদিও জব্দ করা হয়। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদ এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক সুরুজ আলম জানান, গাজীপুরের বিভিন্ন এলাকার অসাধু লোকজন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠাণ ও বাসা বাড়ীতে অবৈধ লাইন সংযোগ দিয়ে বিপদজনকভাবে গ্যাস ব্যবহার করছে।

এসব অবৈধ সংযোগের গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদ এর নেতৃত্বে ও গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে বৃহষ্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শ্রীপুর উপজেলার গারো পল্লী, কেওয়া পুর্ব ও দক্ষিণখন্ড এলাকার ১১টি পয়েন্টে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে আদালত অবৈধভাবে গ্যাস সংযোগ ও ব্যবহারের দায়ে স্থানীয় চারজনকে এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেন। এসময় প্রায় একহাজার ৪শ’ বাসা বাড়ির ৮শ’ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং অবৈধভাবে স্থাপিত প্রায় ২কিলোমিটার পাইপ লাইনের সংযোগ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়। অভিযানকালে চুলাসহ বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

তিনি জানান, অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায়। স্থানীয় অসাধু চক্রের সদস্যরা বিভিন্ন বাসা বাড়ীর মালিকদের কাছ থেকে কয়েক লাখ টাকা নিয়ে রাতের আঁধারে এসব অবৈধ সংযোগ প্রদান করে।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক প্রকৌশলী মো. সুরুজ আলম, উপব্যবস্থাপক প্রকৌ. মোঃ মোশারফ হোসেন ও প্রকৌ. সহকারী প্রকৌ. কে. এইচ. ফয়সাল আহমেদ ও প্রকৌ. শেখ জাবের নূরানী, উপ-সহকারি প্রকৌশলী মো. সাবিনুর রহমান ও মজিবুর রহমান, রাজস্ব উপশাখার সহকারি ব্যবস্থাপক আমজাদ হোসেন সহ টেকনিক্যালটিম উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা