ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু

প্রকাশিত: ১৮:৪৯, ২৬ এপ্রিল ২০২৪

গাজীপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু

সংগৃহিত ছবি

গাজীপুরে আসন্ন উপজেলা নির্বাচনের ভোটগ্রহন কর্মকর্তাদের দুদিন ব্যাপী প্রশিক্ষন শুরু হয়েছে। আজ সকাল ১১টায় রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে এ প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক এস এম আসাদুজ্জামান, আঞ্চলিক কর্মকর্তা (ঢাকা অঞ্চল) মোঃ ফরিদুল ইসলাম, পুলিশ সুপার কাজী মোঃ শফিকুল আলম, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক ও জয়দেবপুর থানার ওসি মোঃ ইব্রাহিম খলিল।

অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেন, নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট প্রদান করতে পারেন সেই পরিবেশ সমুন্নত রাখতে প্রিজাইডিং অফিসারসহ ভোট গ্রহণ কর্মকর্তাদের পরামর্শ দেয়া হয়েছে। যদি কোন অনিয়ম হয় তাহলে প্রিজাইডিং অফিসারের পাশে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসন রয়েছে। তাদেরকে এ মেসেজটি দেয়া হয়েছে।

তিনি বলেন, নির্বাচনকে সফলভাবে আয়োজনে প্রিজাইডিং অফিসারদের তৎপর থাকতে হবে, নির্বাচন কমিশনের দেয়া নির্দেশনা মানতে হবে, ভোট স্থগিতের মতো বিষয় আসলে অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে এবং প্রয়োজনে অবশ্যই প্রশাসনের সহয়তা গ্রহণ করতে হবে।

গাজীপুর জেলার পাঁচটি উপজেলার মধ্যে তিনটি উপজেলার (গাজীপুর সদর, কাপাসিয়া ও কালিগঞ্জ) নির্বাচন প্রথম পর্যায়ে আগামী ৮ মে ভোট গ্রহণ হবে। এ পর্যায়ে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এই তিন উপজেলায় মোট ৬লাখ ৯৬ হাজার ৮৭৯ জন ভোটারের মধ্যে পুরুষ ৩ লাখ ৫০ হাজার ২০৩ জন, মহিলা ভোটার ৩ লাখ ৪৬ হাজার ৬৭৪ ও ২জন হিজড়া ভোটার রয়েছেন।

দ্বিতীয় পর্যায়ে আগামী ২১ মে শ্রীপুর ও কালিয়াকৈর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।