ঢাকা,  বুধবার  ০৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গী থানা ছাত্রলীগের হরতাল বিরোধী বিক্ষোভ ও সমাবেশ

প্রকাশিত: ১৭:২৪, ২৮ মার্চ ২০২১

টঙ্গী থানা ছাত্রলীগের হরতাল বিরোধী বিক্ষোভ ও সমাবেশ

হেফাজতে ইসলামের ডাকা হরতালের প্রতিবাদে দিনব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে টঙ্গী থানা ছাত্রলীগ। রোববার (২৮ মার্চ) সকাল ১০টায় টঙ্গী থানা দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে গাজীপুর মহানগরের টঙ্গী বাজার, চেরাগ আলী, কলেজ গেট সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হোসেন মার্কেটে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্যে টঙ্গী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোশিউর রহমান সরকার বাবু বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকালে সারাদেশে হেফাজত, মৌলবাদ, জামাত-বিএনপি চক্র কর্তৃক ধংসাত্মক তাণ্ডবলীলা, নৈরাজ্য সৃষ্টি ও অযৌক্তিক হরতাল জনগণ প্রত্যাখ্যান করেছে। হরতালের নামে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে ছাত্রলীগের নেতাকর্মীরা এর দাঁতভাঙা জবাব দিবে।’
 
তিনি আরো বলেন, ‘হেফাজত, জামাত-শিবিরের প্রেতাত্মারা দেশজুড়ে সহিংসতা চালিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাইছে। বঙ্গবন্ধুর বাংলায় কখনো মৌলবাদের ঠাঁই হবে না, দেশরত্ন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে তখনই স্বাধীনতা বিরোধী অপশক্তি উন্নয়নের ধারা ব্যহত করতে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে। ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের শক্তহাতে প্রতিহত করবে।’

এছাড়া হেফাজতে ইসলামের ডাকা হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল, সমাবেশ এবং অবস্থান কর্মসূচি পালন করেছে গাজীপুর মহানগর ছাত্রলীগের অন্তর্গত বিভিন্ন ইউনিটের নেতাকর্মী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, স্বাভাবিক নিয়মে চলছে গাজীপুর মহানগরের জনজীবন। তেমন কোনো প্রভাব পড়েনি হরতালের। ঢাকা থেকে ছেড়ে আসা সকল যানবাহন শহরে প্রবেশ করেছে। দোকান পাটও খোলা। পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সর্তক অবস্থানে রয়েছে।

গাজীপুর কথা