ঢাকা,  রোববার  ১৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে ফসলি জমির মাটি কাটায় ৪ জনের কারাদণ্ড

প্রকাশিত: ২২:৪৭, ৭ মে ২০২৪

কালিয়াকৈরে ফসলি জমির মাটি কাটায় ৪ জনের কারাদণ্ড

ফাইল ছবি

গাজীপুরের কালিয়াকৈরের  বড়বাড়িয়া এলাকায় ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলন ও বিক্রির দায়ে ৪ জনকে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ বড়বাড়িয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের ওই রায় প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, কালিয়াকৈরের সুত্রাপুর ইউনিয়নের বাড়বাড়িয়া এলাকায় ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে উত্তোল ও বিক্রি করে আসছে একটি চক্র। খবর পেয়ে মঙ্গলবার দুপুরে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলন ও বিক্রির দায়ে ফারুক হোসেন(৩১),সুজন খান(৩৮), আব্দুল জলিল (৫০) ও নাজমুল হোসেনকে(২৪) ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ তাদের ওই রায় প্রদান করেন। 

জেলা প্রশাসক নির্দেশনায় উপজেলার বড়বাড়িয়া গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ বলেন,অবৈধভাবে মাটি উত্তোলন ও বিক্রির দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় ৪ জনকে ০১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অবৈধভাবে মাটি উত্তোলন ও বিক্রির বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।