ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আজীবন সম্মাননা পাচ্ছেন সৈয়দ আবদুল হাদী

প্রকাশিত: ০৭:৩৪, ২১ জুলাই ২০২০

আজীবন সম্মাননা পাচ্ছেন সৈয়দ আবদুল হাদী

গুণী কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদী সংগীতে বিশেষ অবদানের জন্য আজীবন সম্মাননা পাচ্ছেন। দেশের প্রধান জাতীয় দৈনিক, অনলাইন নিউজ পোর্টাল, টেলিভিশন মাধ্যমের সাংস্কৃতিক প্রতিবেদকদের সংগঠন কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ-সিজেএফবি তাকে এই সম্মাননায় ভূষিত করতে যাচ্ছে। 
সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৫ জুলাই আনুষ্ঠানিকভাবে প্রদান করা হবে ইউরো-সিজেএফবি পারফরম্যান্স অ্যাওয়ার্ড ২০১৯। এদিন আজীবন সম্মাননা পুরস্কার গ্রহণে সম্মতি জানিয়েছেন সৈয়দ আবদুল হাদী। 

এটি ইউরো-সিজেএফবির ১৯তম আসর। প্রতিবছর জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হলেও বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে প্রথমবার অনলাইনে পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নিয়েছে ইউরো কোলা এবং সিজেএফবি। 

আশি বছর বয়সী সৈয়দ আব্দুল হাদী জীবনের ষাট বছর পূর্ণ করেছেন সংগীতাঙ্গনে। চলচ্চিত্রে প্লেব্যাকের জন্য পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। এছাড়াও, ২০০০ সালে একুশে পদকে ভূষিত হয়েছেন এই বরেণ্য কণ্ঠশিল্পী। 

সৈয়দ আব্দুল হাদীর গাওয়া অসংখ্য শ্রোতাপ্রিয় গানের কয়েকটি হলো: ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে’, ‘সূর্যোদয়ে তুমি’, ‘চোক্ষের নজর এমনি কইর‌্যা’, ‘এমন তো প্রেম হয়’, ‘কেউ কোনোদিন আমারে তো কথা দিল না’, ‘সখী চলো না’, ‘একবার যদি কেউ ভালোবাসতো’, পৃথিবীর পান্থশালায়’, ‘একদিন চলে যাবো’, ‘কথা বলবো না, ‘যেও না সাথী’, ‘চলে যায় যদি কেউ’, ‘জন্ম থেকে জ্বলছি মাগো’, ‘আছেন আমার মোক্তার’, ‘মনে প্রেমের বাত্তি জ্বলে’ ও ‘চোখ বুজিলে দুনিয়া আন্ধার’।

গাজীপুর কথা