ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চ্যাম্পিয়ন্স লিগে বর্ষসেরা গোল মেসির

প্রকাশিত: ২২:০২, ১ জুলাই ২০২৩

চ্যাম্পিয়ন্স লিগে বর্ষসেরা গোল মেসির

ছবি: সংগৃহীত

সমর্থকদের ভোটে ২০২২/২৩ মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেরা গোলের পুরস্কার জয় করে নিয়েছেন লিওনেল মেসি। পিএসজির জার্সি গায়ে বেনফিকার বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম লেগের ম্যাচে মেসি যে গোলটি করেছিলেন সেটাকেই বর্ষসেরা হিসেবে বেছে নিয়েছে সমর্থকরা। উয়েফার টেকনিক্যাল অবজারভার প্যানেল প্রতিযোগিতার সেরা ১০ গোল বাছাই করে দেয়, সেখান থেকেই সমর্থকদের ভোটে সেরা গোল নির্বাচন করা হয়। 

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ-এইচ এর প্রথম লেগে পর্তুগিজ ক্লাব বেনফিকার বিপক্ষে মেসি ২২ মিনিটে ট্রেডমার্ক ফিনিশিংয়ে কার্লিং শটে চোখ ধাঁধানো গোলটি করেছিলেন। যদিও উয়েফার অফিসিয়াল লিস্টে মেসির গোলটি ছিল তৃতীয় সেরা। উয়েফা তাদের টুইটারে ভোটের ফলাফল প্রকাশ করেছে। অক্টোবরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত ম্যাচটি পরবর্তীতে ১-১ গোলে ড্র হয়। ডানিলো পেরেইরার আত্মঘাতি গোলে এক পয়েন্ট নিশ্চিত হয় বেনফিকার।

আর্জেন্টাইন সুপারস্টার মেসির পিএসজির সময়টা মোটেই ভাল যায়নি। এবারের গ্রীষ্মে তিনি মেজর লিগ সকার ক্লাব ইন্টার মায়ামিতে যাবার ঘোষণা দিয়েছেন। এর মাধ্যমে পিএসজির সাথে দুই বছরের সম্পর্ক শেষ হল। চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির হয়ে সাত ম্যাচে মেসি চার গোল করেছেন।