শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যে কারণে চুক্তি থেকে বাদ রাব্বি

প্রকাশিত: ১৭:৪৩, ২৪ জানুয়ারি ২০২৩

যে কারণে চুক্তি থেকে বাদ রাব্বি

ইয়াসির আলী রাব্বি

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ইয়াসির আলি রাব্বির। বাংলাদেশ জাতীয় দলের হয়ে শেষ কয়েক মাস ধরেই ব্যর্থতার বৃত্তে আনাগোনা করছেন তিনি। যার ফলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন মিডল অর্ডার এই ব্যাটার।

রাব্বিকে চুক্তি থেকে বাদ দেওয়ার কারণ হিসেবে বাজে পারফর্মম্যান্সকে দায়ী করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। গত ২১ জানুয়ারি চলতি বছরের জন্য কেন্দ্রীয় ২১ ক্রিকেটারের নাম প্রকাশ করেছিল বিসিবি।

ইয়াসির ছাড়াও গেল বছরের চুক্তি থেকে বাদ পড়েছেন মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ। বাকিদের নিয়ে কথা না বললেও ইয়াসিরের বাদ পড়া নিয়ে ব্যাখ্যা দিয়েছেন নান্নু।

প্রধান নির্বাচক বলেন, ‘‘ইয়াসির ‘ইন অ্যান্ড আউট’ পারফরম্যান্স... পুরোপুরি স্থিতিশীল নয়। এখন ওর ক্ষুধাটা থাকুক, তাহলে নিজেকে মেলে ধরতে পারবে। আশা করছি, ও ঘুরে দাঁড়াতে পারবে।’’

এদিকে জাকিরের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া প্রসঙ্গে নান্নু বলেন, ‘জাকিরকে আমরা (চুক্তিতে জায়গা) দিয়েছি। যেহেতু ছেলেটা শুরু করেছে। আমরা ওকে নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী আগামীতে লাল বলের ক্রিকেটে স্থিতিশীল অবস্থায় যেতে পারবে।’