ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধে আওয়ামী লীগের কর্মসূচি

প্রকাশিত: ১৭:৪৬, ১৮ অক্টোবর ২০২১

সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধে আওয়ামী লীগের কর্মসূচি

সংখ্যালঘু হিন্দুদের ওপর যে হামলা ও লুটপাটের ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগ আগমীকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করবে। এছাড়া বিকেলে সারা দেশে একই কর্মসূচি পালন করবে দলটি।
সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সেখানে এ কর্মসূচি ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী দলের নেতাদের বিভিন্ন দিক-নির্দেশনা দিয়ে বলেন, বাংলাদেশ যখন বিশ্বসভায় একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে ঠিক সে সময়ে একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। সরকার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেছে। ইতোমধ্যে অনেকেই গ্রেফতার হয়েছে এবং বাকিদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, সরকার পরিস্থিতির ওপর সতর্ক দৃষ্টি রাখছে এবং এ ধরনের সন্ত্রাসী ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে।
সভায় যেকোনো মূল্যে বাংলাদেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, এ কর্মসূচির আওতায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহ দেশের সব মহানগর, জেলা ও উপজেলায় ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ আয়োজন করবে। এছাড়া দলটির কেন্দ্রীয় নেতারা সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

গাজীপুর কথা