ঢাকা,  শনিবার  ১১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে ফসলি জমিতে মাটি কাটার অভিযোগে জরিমানা

প্রকাশিত: ১৪:৪৪, ২২ জানুয়ারি ২০২২

কালিয়াকৈরে ফসলি জমিতে মাটি কাটার অভিযোগে জরিমানা

কালিয়াকৈরে সোনাখালি বিলের আবাদি ফসলি জমি থেকে মাটি কাটার অভিযোগে মাটি ব্যবসায়ীকে ৫ লক্ষ টাকা অর্থ জরিমানাসহ ৪ জনকে ২ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী ইউনিয়নের সোনাখালি বিলে কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রির অভিযোগে শুক্রবার বিকেলে এক মাটি ব্যবসায়ীকে ৫লাখ টাকা জমিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। জরিমানার টাকা অনাদায়ে ৪ জনকে আটক করে দুই মাসের কারাদন্ড দিয়েছেন।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলা সোনাখালী ব্রীজ এবং রেললাইন ঘেষে গভীর করে ভেকু দিয়ে কৃষি জমির মাটিখনন করে আসছিল এস এস এন্টার প্রাইজের মালিক সোহেল রানা। এসময় কৃষি জমি, ব্রীজ এবং রেললাইন ঘেষে মাটি খনন করে ইটভাটায় মাটি বিক্রির খবর পেয়ে সহকারী কমিশনার (ভুমি) জামাল হোসেনের নেতৃত্বে ওই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। 
এসময় কৃষি জমি, ব্রীজের পাশ থেকে এবং রেললাইনের মাটি কাটার অভিযোগে মাটি ব্যবসায়ী এস এস এন্টার প্রাইজের মালিক সোহেল রানাকে ৫লাখ টাকা জরিমানা করেন। সেখান থেকে ৩টি ট্রাক আটক করেন। এসময় ভ্রাম্যমান ট্রাক ও ভ্যাকুর ৪ জন ড্রাইভারকে আটক করে। তাদের ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদন্ড প্রদান করা হয়।
কালিয়াকৈর সহকারী কমিশনার (ভুমি) জামাল হোসেন জানান, আটককৃত ব্যক্তিদের দুই মাসের কারাদন্ড দিয়ে থানায় সোর্পদ করা হয়েছে। জরিমানার টাকা পরিশোধ করলে তাদের স্বজনরা থানা থেকে ছাড়িয়ে নিতে পারবেন।

গাজীপুর কথা