ঢাকা,  শনিবার  ১১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে ট্রেনে পাথর নিক্ষেপ, আহত ৪

প্রকাশিত: ০৮:৩৫, ২ অক্টোবর ২০২১

টঙ্গীতে ট্রেনে পাথর নিক্ষেপ, আহত ৪

গাজীপুরের টঙ্গী রেলস্টেশনের আগে সিলেটগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের মাঝখানের একটি বগিতে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। এতে নরসিংদীর দুজনসহ চার যাত্রী আহত হয়েছেন। শুক্রবার রাত পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

আহত নরসিংদীর দুজন হলেন- সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের টাওয়াদী এলাকার দেলোয়ার মিয়ার ছেলে কবির মিয়া ও করিমপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের হাসান আলীর ছেলে শুক্কুর আলী। এ ঘটনায় আহত অন্য দুজনের নাম-পরিচয় জানা না গেলেও তাদের বাড়ি কিশোরগঞ্জের ভৈরবে বলে জানিয়েছেন ট্রেনটির যাত্রীরা।

আহতরা জানান, উপবন এক্সপ্রেস ট্রেনটি ঢাকার কমলাপুর থেকে রাত ৮টা ৩০ মিনিটে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসে। ট্রেনটি পৌনে ১০টার দিকে গাজীপুরের টঙ্গী স্টেশনে পৌঁছায়। ট্রেনটি ওই স্টেশনে ঢোকার আগমুহূর্তে মাঝখানের একটি বগিতে পরপর বেশ কিছু ঢিল ছোড়া হয়। দুর্বৃত্তরা ঢিল হিসেবে স্লিপারে থাকা পাথর ব্যবহার করে। এতে বগিটির ভেতরে থাকা চারজন যাত্রী আহত হন।

দুর্ঘটনার সময় আহত শুক্কুর আলীর সহযাত্রী ছিলেন তার বড়ভাই রহমত উল্লাহ। তিনি বলেন, আমরা বেনারসি শাড়ির কারিগর। আমরা পাঁচজন মিলে তৈরি করা কিছু শাড়ি রাজধানীর মিরপুরে বিক্রির পর ওই ট্রেনে বাড়ি ফিরছিলাম। টঙ্গী স্টেশনে ঢোকার আগমুহূর্তে চলন্ত ট্রেনে আমরা যখন নিজেদের মধ্যে কথা বলছিলাম, ওই মুহূর্তেই ঢিল ছোড়ার ঘটনা ঘটে। এতে আমার ছোট ভাইসহ চারজন রক্তাক্ত হন। ঢিল ছোড়া পাথর দুজনের চোখের সামান্য নিচে লাগে। একজনের হাতে ও অন্যজনের মাথায় লাগে।

নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নাদিরুল আমিন বলেন, ট্রেন ভ্রমণের সময় দুর্বৃত্তদের ছোড়া পাথরের আঘাতে আহত দুজনকে চিকিৎসা দিয়েছি। এর মধ্যে একজনের ডানপাশের গালের ওপরের অংশে ও অন্যজনের বামপাশের গালের ওপরের অংশে জখম হয়েছে। অল্পের জন্য তাদের চোখ রক্ষা পেয়েছে। দুজনের অবস্থাই আশঙ্কামুক্ত হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

গাজীপুর কথা