ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে দুই ভুয়া ডিবি’কে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

প্রকাশিত: ১৮:০৩, ২২ আগস্ট ২০২১

টঙ্গীতে দুই ভুয়া ডিবি’কে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

গাজীপুরের টঙ্গীতে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ছিনতাইকালে দুই যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। শনিবার রাত সাড়ে ১২টার দিকে টঙ্গীর বউ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় ওই দুই যুবককে উদ্ধার করে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে রবিবার সকালে টঙ্গী পূর্ব থানায় আটকদের বিরুদ্ধে মামলা করেন এক ভুক্তভোগী।
গ্রেপ্তাররা হলেন, নীলফামারি জেলার ডোমার থানার উত্তর আমবাড়ী এলাকার তইবুল ইসলাম (২৬) ও ময়মনসিংহ জেলার ফুলপুর থানার সলংগা গ্রামের আনোয়ার হোসেন হৃদয় (২০)।
পুলিশ জানায়, শনিবার রাত ১০টার দিকে বউ বাজার এলাকায় আব্দুল্লাহ আল মামুন নামে এক যুবকের পথরোধ করে অভিযুক্ত দুই যুবক। পরে তারা নিজেদের গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দিয়ে ভুক্তভোগী যুবকের কাছ থেকে মানিব্যাগ ও মোবাইল কেড়ে নেয়। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে সন্দেহ হলে স্থানীয়রা ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ওই দুই যুবককে গণপিটুনি দেয়। পরে জরুরি সেবা ৯৯৯ এ ফোন করলে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় দুই যুবককে আটক করে।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, আটকরা গণপিটুনির সময় নিজেদের গোয়েন্দা পুলিশ পরিচয় দেয়। পরে থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে তাদের মধ্যে একজন নিজেকে সামরিক বাহিনীর কর্মকর্তা পরিচয় দেয়। তার পরনে একটি বিশেষ বাহিনীর (এসএসএফ) টি-শার্ট ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক প্রতারকরা ভুয়া ও মিথ্যা (ডিবি) পরিচয়ে কয়েকদিন যাবত টঙ্গীর বিভিন্ন এলাকায় ভয়-ভীতি দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে চাঁদা আদায় করার কথা স্বীকার করেছে।

গাজীপুর কথা