ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এমপি আনার হত্যা: কলকাতায় পৌঁছে যা বললেন হারুন

প্রকাশিত: ২১:৩৬, ২৬ মে ২০২৪

এমপি আনার হত্যা: কলকাতায় পৌঁছে যা বললেন হারুন

ছবি: সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারের মরদেহের কিছুটা হলেও উদ্ধার করা হবে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

রোববার আনার খুনের ঘটনা তদন্ত করতে কলকাতায় পৌঁছে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে, বেলা সাড়ে ১১ টার দিকে এমপি আনার হত্যাকাণ্ড তদন্তে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে তিন সদস্যের দল কলকাতায় পৌঁছায়। এই দলে আরো রয়েছেন ওয়ারি বিভাগের ডিসি মুহাম্মদ আব্দুল আহাদ ও এডিসি শাহীদুর রহমান।

হারুন অর রশীদ বলেন, আনোয়ারুল আজীম আনার আমাদের একজন সংসদ সদস্য। তাকে খুন করে এ দেশের মাটিতেই কোথাও ফেলে দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সিআইডি অনেক কাজ করছে, অনেকদূর এগিয়েছে। আশা করি, খুব দ্রুত তথ্য পেয়ে যাবেন।

তিনি আরো বলেন, ভারতে গ্রেফতার জিহাদ হাওলাদারকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি ঘটনাস্থল পরিদর্শন ও তদন্তে পাওয়া তথ্য বিনিময় করবে দুই দেশের নিরাপত্তা বাহিনী। তাকে ফিরিয়ে আনতে কলকাতা পুলিশের মাধ্যমে ইন্টারপোলের সহায়তা চাওয়া হতে পারে।

ডিএমপির এ কর্মকর্তা বলেন, ক্রিমিনাল প্রসিডিওর অনুযায়ী তদন্তকারী দলকে দুটি স্থানে পরিদর্শন করতে হয়। এরই মধ্যে বাংলাদেশে ৩৬৪ ধারায় অপহরণের মামলা করা হয়েছে। মামলা অনুযায়ী, বাংলাদেশে খুনের পরিকল্পনা হয়েছে এবং কলকাতায় সেই পরিকল্পনা বাস্তবায়ন করা হয়েছে। পরে গুম করার জন্য এমপি আনারের মরদেহের টুকরো বিভিন্ন জায়গায় ফেলে দেওয়া হয়েছে।

তিনি বলেন, পূর্ববঙ্গ কমিউনিস্ট পার্টির নেতা শিমুল বিশ্বাস তিনি এই পরিকল্পনা বাস্তবায়নে কাজ করেছেন। আমানুল্লাহ নামে তিনি ভারতে এসেছেন। তার কাছ থেকে অনেক তথ্য পেয়েছি।